নিউরো বি খেলে কি মোটা হয়-নিউরো বি কেন খায়

নিউরো বি খেলে কি মোটা হয় এবং নিউরো বি কেন খায় এটিই হলো আমাদের আজকের আর্টিকেল এর শিরোনাম। নিউরো বি খেলে কি মোটা হয় এবং নিউরো বি কেন খায় এটিই শূধু জানতে পারবেন এই আর্টিকেলে তা নয়। নিউরো বি খেলে কি মোটা হয় এবং নিউরো বি কেন খায় এগুলো জানার পাশাপাশি জানবেন নিউরো বি এর পার্শ্বপ্রতিক্রিয়া, নিউরো বি এর উপকারিতা অপকারিতা ইত্যাদি।
নিউরো বি খেলে কি মোটা হয়। নিউরো বি কেন খায়। জানবো আমরা। janbo amra
নিউরো বি খেলে কি মোটা হয়। নিউরো বি কেন খায়।
আজকের আর্টিকেল ভালোভাবে পড়ার মাধ্যমে জানতে পারবেন নিউরো বি এর পার্শ্বপ্রতিক্রিয়া, নিউরো বি এর উপকারিতা, নিউরো বি দাম কত। এছাড়াও জানতে পারবেন নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়ম, নিউরো বি ট্যাবলেট এর অপকারিতা, নিউরো বি ট্যাবলেট এর কাজ কি ইত্যাদি। তাহলে চলুন জানা যাক নিউরো বি খেলে কি মোটা হয় এবং নিউরো বি কেন খায়। 

সূচিপত্রঃ নিউরো বি খেলে কি মোটা হয়- নিউরো বি কেন খায়।

ভূমিকাঃ 

যেকোন ঔষুধ খাওয়ার আগে আমরা অবশ্যই এর সঠিক নিয়মকানুন, এর কাজ সমূহ, পার্শ্বপ্রতিক্রিয়া ইত্যাদি ভালোভাবে জেনে নেওয়া উচিত। সময়মতো ঔষধ না খেলে এবং সঠিক নিয়মকানুন না মেনে ঔষধ সেবন করলে অসুক ভালো হবার পরিবর্তে আরো খারাপের দিকে যাবে। তাহলে চলুন এখন জেনে নেওয়া যাক নিউরো বি ট্যাবলেট এর কাজ কি। 

নিউরো বি ট্যাবলেট এর কাজ কি

নিউরো বি খেলে কি মোটা হয় জানার আগে জেনে নেওয়া যাক নিউরো বি ট্যাবলেট এর কাজ কি। নিউরো বি ট্যাবলেট মূলত কয়েকটি ভিটামিনের মিলিত রূপ। ভিটামিন বি-১২, ভিটামিন বি-১, ভিটামিন বি-৬, এই ভিটামিন গুলো নিয়েই গঠিত নিউরো বি ট্যাবলেট।

কো-এনজাইম হিসেবে স্নায়ুতন্ত্রের বিপাকে নিউরো বি ট্যাবলেট গুরুত্বপূর্ণ অবদান রাখে। স্নায়ু কোষের বিপাকক্রিয়াকে স্বাভাবিক রাখে এই নিউরো বি ট্যাবলেট টি।

নিউরো বি ট্যাবলেট হৃদরোগের সমস্যায়, ট্রাইজেমিনাল নিউরালজিয়া,অপটিক নিউরাইটিস, লামবাগো, ফেসিয়াল প্যারালাইসিস, সাইটিকা, দীর্ঘমেয়াদী ব্যথা ইত্যাদিতে উপকার করে।

নিউরো বি ট্যাবলেটে থাকা ভিটামিন গুলো মাইলিন সিথ ও নার্ভ ফাইবার পুনর্গঠন করে, প্রাকৃতিক পুনর্গঠন ও বিপাক প্রক্রিয়াকে সক্রিয় করার মাধ্যমে। ভিটামিন বি-১২, বি-১, বি-৬ এর অভাবজনিত রোগেও নিউরো বি ট্যাবলেটটি কার্যকর ভূমিকা রাখে।

নিউরো বি ট্যাবলেট এর কাজ কি জানলেন এইবার জানবেন নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়ম এবং নিউরো বি খেলে কি মোটা হয় কিনা।

নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়ম

নিউরো বি কেন খায় এবং নিউরো বি খেলে কি মোটা হয় জানার আগে জেনে নেওয়া যাক নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়মকানুন।

  • প্রতিবার ১-২ টি করে দিনে তিনবার বা দুইবার সেবা সেবন করতে হবে। 
  • ডাক্তারগন সাধারণ ক্ষেত্রে ১ টি করে ট্যাবলেট দিনে ২ বার খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। 
  • অনেক সময় রোগের তীব্রতা অনুযায়ী ডাক্তারগণ নিউরো বি ট্যাবলেটটি দিনে ৩ বারও সেবন করতে বলে থাকেন। 
  • নিউরো বি ট্যাবলেট সেবন করায় গ্যাসের সমস্যা বাড়তে পারে এজন্য ডাক্তারগন বেশিরভাগ ক্ষেত্রেই দিনে দুইবার খাওয়ার কথা বলেন। 

রেজিস্টার্ড ডাক্তারের পরামর্শ নিয়ে তবেই ওষুধ সেবন করবেন। আশাকরি নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়মকানুন বুঝতে আপনাদের আর কোন সমস্যা নেই। তাহলে চলুন নিউরো বি কেন খায় জানার আগে জেনে নেওয়া যাক নিউরো বি দাম কত।

নিউরো বি দাম কত

নিউরো বি কেন খায় জানার আগে এইবার জেনে নিন নিউরো বি দাম কত। নিউরো বি ট্যাবলেটটি ১ প্যাকেটে সাধারণত ৩০ টি অথবা ৬০ টি থাকে। নিউরো বি ট্যাবলেটটির দাম বিভিন্ন জায়গায় বিভিন্ন রকমের দেখা গেছে।

কোথাও নিউরো বি ট্যাবলেট এর দাম ২৪০ (৩০টি ট্যাবলেট) কোথাও ২৭০, ২৮৫ আবার কোন ফার্মেসি ৩০০ টাকা করেও বিক্রি করে থাকেন। অর্থাৎ প্রতি পিস নিউরো বি ট্যাবলেট এর দাম ৮-১০ টাকায় পাওয়া যায়। এই ট্যাবলেটটি আপনার এলাকার যেকোন ফার্মেসিতেই পেয়ে যাবেন আশাকরি।

ঔষধটি নিয়মিত খাওয়ার চেষ্টা করুন এবং ডাক্তারের পরামর্শ নিতে ভুলবেন না। নিউরো বি দাম কত জানলেন এইবার জানা যাক নিউরো বি কেন খায় এবং নিউরো বি খেলে কি মোটা হয় কিনা।

নিউরো বি কেন খায়

নিউরো বি খেলে কি মোটা হয় জানার আগে এখন জেনে নিন নিউরো বি কেন খায়। নিউরো বি সাধারণত শরীরের বিভিন্ন রকমের ব্যাথা সারানোর ওষুধ হিসেবে ব্যবহৃত হয়। মেরুদন্ডের বিভিন্ন রকমের ব্যথা বা নিউরোপ্যাথিক ব্যথার ক্ষেত্রে নিউরো বি কার্যকর ভূমিকা রাখে।

এছাড়াও আমাদের শরীরে যখন ভিটামিন বি এর ঘাটতি হয় তখন অভাবজনিত সমস্যা দূর করতেও নিউরো বি খেতে বলেন ডাক্তারগণ। নিউরো বি খাওয়ার আগে অবশ্যই আপনি ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করবেন। নিউরো বি কেন খায় জানলেন এইবার আলোচনা করবো নিউরো বি খেলে কি মোটা হয় কিনা।

নিউরো বি খেলে কি মোটা হয় 

নিউরো বি এর উপকারিতা জানার আগে জেনে নিন নিউরো বি খেলে কি মোটা হয় কিনা। মোটা হওয়ার সাথে নিউরো বি খাওয়ার কোন সম্পর্ক নেই। ভিটামিন বি-১২, বি-১, বি-৬, এর সমন্বয়ে নিউরো বি গঠিত তাই ওজন বৃদ্ধি বা মোটা হওয়ার সাথে নিউরো বি এর কোন যোগসূত্রই নেই।

তবে হ্যাঁ অনেক সময় বেশি কার্বোহাইড্রেট গ্রহণ এবং অতিরিক্ত নিউরো বি গ্রহণের ফলে কার্বোহাইড্রেট ফ্যাট স্টোরেজের মাত্রা বৃদ্ধি পায় ফলে ওজনও বৃদ্ধি পায়।

এক কথায় সরাসরি মোটা হওয়া বা ওজন বৃদ্ধির সাথে নিউরো বিয়ের কোন সম্পর্ক নেই কিন্তু অন্যান্য ভিটামিনের মতোই নিরবে অতিরিক্ত সেবনে ওজন বৃদ্ধি হতে পারে। নিউরো বি খাওয়া কালীন যদি কোন রকম অস্বস্তিবোধ হয় তাহলে অবশ্যই ডাক্তারের শরণাপন্ন হবেন।

নিয়মিত নিউরো বি খাওয়ার খেত্রে কোনরকম সমস্যা নেই তবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী চলবেন। আশাকরি বুঝতে পারলেন নিউরো বি খেলে কি মোটা হয় কিনা। এইবার নিউরো বি এর উপকারিতা এবং নিউরো বি ট্যাবলেট এর অপকারিতা আলোচনা যাক চলুন।

নিউরো বি এর উপকারিতা

নিউরো বি ট্যাবলেট এর অপকারিতা জানার আগে নিউরো বি এর উপকারিতাগুলো জেনে নেওয়া যাক।

  • ভিটামিন বি এর অভাবজনিত রোগে নিউরো বি  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। 
  • হৃদরোগের সমস্যায় কার্যক্রম ভূমিকা পালন করে।
  • দীর্ঘমেয়াদি ব্যথা সারাতে নিউরো বি এর কার্যকর ভূমিকা রয়েছে। যেমন ট্রাইজেমিনাল নিউরালজিয়া, ল্যাম্বাগো, সাইটিকা বাত ইত্যাদি ব্যাথা সারাতে নিউরো বি এর পরামর্শ দেন ডাক্তারেরা। 
  • নিউরোপ্যাথি ব্যথা সারাতে নিউরো বি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। 
  • ফেসিয়াল প্যারালাইসিস এবং অপটিক নিউরাইটিস ইত্যাদির ক্ষেত্রেও নিউরো বি কার্যকর ভূমিকা পালন করে। 
  • মেরুদন্ডের ব্যথা সারাতে নিউরো বি ওষুধ ব্যবহার করা হয়। 
নিউরো বি ট্যাবলেট এর উপকারিতা জানলেন এইবার আলোচনা করবো নিউরো বি ট্যাবলেট এর অপকারিতাসমূহ।

নিউরো বি ট্যাবলেট এর অপকারিতা

নিউরোবিয়ন ইনজেকশন সম্পর্কে জানার আগে এখন জেনে নিন নিউরো বি ট্যাবলেট এর অপকারিতা। নিউরো বি ট্যাবলেটটি মূলত একটি ভিটামিন জাতীয় ঔষধ। ভিটামিন জাতীয় ওষুধের তেমন কোন পার্শ্বপ্রতিক্রিয়া বা অপকারিতা দেখা যায় না।

তেমনি নিউরো বি ট্যাবলেট এরও তেমন কোন অপকারিতা বা ক্ষতিকর দিক দেখা যায়নি। নিউরো বি খাওয়ার সময় অন্য কোন রোগে আক্রান্ত হলে সেটা অনেকেই আপনারা নিউরো বি এর ক্ষতিকর দিক বলে মনে করেন কিন্তু মূলত নিউরোপীয় তেমন কোন ক্ষতিকর দিক নেই।

কখনো নিউরো বি খাওয়ার ফলে এলার্জি জনিত সমস্যা দেখা যায়। এখন পর্যন্ত যেমন কোন ভিটামিন খেলে তার কোন অপকারিতার পাওয়া যায়নি তেমনি নিউরো বি ট্যাবলেটেরও অপকারিতা দেখা যায়নি।

নিউরো বি ট্যাবলেট এর অপকারিতা বুঝতে নিশ্চয় আর কোন সমস্যা নেই তাহলে চলুন এইবার জানা যাক নিউরোবিয়ন ইনজেকশন সম্পর্কে।

নিউরোবিয়ন ইনজেকশন

নিউরো বি খেলে কি মোটা হয় জেনেছেন এইবার জানবেন নিউরোবিয়ন ইনজেকশন সম্পর্কে। নিউরোবিয়ান ইনজেকশনটি সাধারণত নার্ভের বিভিন্ন রোগ বা ভিটামিন বি-১২ এর ঘাটতি এবং বিভিন্ন দীর্ঘমেয়াদি বাত বা ব্যথার ক্ষেত্রে ব্যবহার করা হয়।

এটি মূলত ইনজেকশন আকারে পাওয়া যায় বাজারে। নিউরোবিয়ন ইনজেকশন এর মূল কাজ বলা যায় পুষ্টির ঘাটতি মেটানো এবং রক্তস্বল্পতা দূর করা। আশাকরি বুঝতে পারলেন নিউরোবিয়ন ইনজেকশন কি।

পরিশেষেঃ

আপনারা নিশ্চয় নিউরো বি খেলে কি মোটা হয় এবং নিউরো বি কেন খায় বিষয়গুলো ভালোভাবে বুঝতে পেরেছেন। এইরকম তথ্য পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url