clacef 250 এর কাজ কি-clacef 500 এর কাজ কি ও খাওয়ার নিয়ম

clacef 250 এর কাজ কি এবং clacef 500 এর কাজ কি নিয়েই আজকের আর্টিকেল। clacef 500 এর কাজ কি এবং clacef 250 এর কাজ কি জানার জন্য আপনাকে সম্পূর্ন আর্টিকেল পড়তে হবে। clacef 250 এর কাজ কি এবং clacef 500 এর কাজ কি জানার পাশাপাশি clacef 250 price in bangladesh জানতে পারবেন। তাহলে চলুন clacef 250 এর কাজ কি ও clacef সম্পর্কে বিভিন্ন তথ্য জানা যাক।
clacef 250 এর কাজ কি। clacef 500 এর কাজ কি ও খাওয়ার নিয়ম। জানবো আমরা। janbo amra
clacef 250 এর কাজ কি। clacef 500 এর কাজ কি ও খাওয়ার নিয়ম। 
clacef 250 এর কাজ কি এবং clacef 500 এর কাজ কি ও খাওয়ার নিয়ম শুধু আজকের আর্টিকেলে জানবেন তা কিন্তু না। এগুলোর পাশাপাশি জানবেন clacef 250 price in bangladesh, 250 এর পার্শ্বপ্রতিক্রিয়া ইত্যাদি বিষয়গুলো।

সূচিপত্রঃ clacef 250 এর কাজ কি। clacef 500 এর কাজ কি ও খাওয়ার নিয়ম। 

ভূমিকাঃ
সবসময়ই আপনাদের আমি বলে থাকি যে যেকোন ঔষুধ খাওয়ার আগে অবশ্যই সেটা সম্পর্কে ভালোভাবে জানবেন। 

কোন ঔষধ সম্পর্কে ভালোভাবে না জেনেশুনে খাওয়া আপনার জন্য নিতান্তই বোকামি ছাড়া কিছুই না। আজকে যে ঔষধ সম্পর্কে জানবেন তা হলো clacef 250 বা clacef 500। প্রথমে আমরা clacef 250 এর কাজ কি জানার আগে ক্লাসেফ ট্যাবলেট কিসের ওষুধ সেটা জেনে নিব।

ক্লাসেফ ট্যাবলেট কিসের ওষুধ

তীব্র এবং দীর্ঘস্থায়ী ব্রঙ্কাইয়ের প্রদাহ এবং নিউমোনিয়া জনিত রোগের ওষুধ। নাক কান গলা এবং মূত্রথলির সংক্রমণ এর ওষুধ ক্লাসেফ ট্যাবলেট। ব্যাকটেরিয়ার বিপক্ষে ট্যাবলেট কাজ করে থাকে। সংক্রমণ জনিত অসুখ হলে ডাক্তার এ ট্যাবলেটের পরামর্শ দিয়ে থাকে।

প্রায় 29 থেকে 33 শতাংশ সেফ প্রডিউসিন ১২ ঘন্টার মধ্যে কাজ করে থাকে অপরিবর্তিত অবস্থায় মূত্র দ্বারা। ক্লাসেফ ট্যাবলেট কিসের ওষুধ জানলেন এইবার জেনে নিন Clacef 250 এর দাম কত।

Clacef 250 এর দাম বা clacef 250 price in bangladesh

Clacef250 দাম হলো ১৪০ টাকা। সংবেদনশীল ব্যাকটেরিয়া দ্বারা সৃষ্ট সংক্রমনের চিকিৎসা এ ওষুধটি নির্দেশিত। শ্বাস তন্ত্রনিম্নাংশের সংক্রমণ নিউমেনিয়া রোগটি ভালো করতে সাহায্য করে। Clacef 250 এর দাম কত জানলেন এইবার জেনে নিন clacef 500 এর দাম কত।

clacef 500 এর দাম

clacef 500 এর দাম ২২০ টাকা। এটি একটি প্রাকৃতিক ভিটা। লেক টার্ম এন্টিবায়োটি সাদৃশ্যপূর্ণ যা বিট ল্যাকটোমেজ এনজাইমের সাথে অপরিবর্তনীয় বন্ধন তৈরি করে এবং তাদেরকে অকার্যকর করে। clacef 500 এর দাম কত জানলেন এইবার জেনে নিন clacef syrup এর কাজ সম্পর্কে।

clacef syrup এর কাজ


এটি সংক্রাম বর্ণিত জীবাণু সৃষ্টি হওয়ার সাথে সাথেই সংক্রমণি চিকিৎসার জন্য চিকিৎসা নিতে হবে দ্রুত। clacef syrup এর দাম ৫০০র মত। এটি একটি এন্টিবায়োটিক ওষুধ।

শরীরের অনেক রকমের কাজ করে থাকে। যেসব বাচ্চাদের গলার সমস্যা আছে, শ্বাসনালি সমস্যা আছে, টাইফয়েডের সমস্যা আছে, আবার যাদের নিউমোনিয়া আছে, যাদের পেশাবের ইনফেকশন আছে।

এছাড়াও মূত্রথলির সমস্যা আছে, আবার যে সকল বাচ্চাদের স্কিনের প্রচুর পরিমাণে ঘা হয় সে সকল সমস্যার জন্য ডাক্তাররা এ এন্টিবায়োটিক টি দিয়ে থাকে। clacef syrup এর কাজ কি তা জানলেন এইবার জেনে নিন Clacef 500 এর কাজ কি।

clacef 500 এর কাজ কি

সংবেদনশীল ব্যাকটেরিয়া দ্বারা সৃষ্ট সংক্রমণের চিকিৎসার জন্য এটি নির্দেশিত ওষুধ। শেফোডিক্সেল একটি তৃতীয় প্রজন্মের ব্যাকটেরিয়া। এটি সংক্রমণ জনিত রোগ ভালো করতে সাহায্য করে। ২৯ থেকে ৩৩ শতাংশ ঘণ্টার মধ্যে অপরিবর্তিত অবস্থায় মূত্র দ্বারা নির্গত হয়। clacef 500 এর কাজ কি জানলেন এইবার জেনে নিন Clacef 250 এর কাজ কি।

Clacef 250 এর কাজ কি

বিভিন্ন ব্যাকটেরিয়া দ্বারা সৃষ্ট সংক্রমণ যেমন ফ্যারিনজাইটিস, ট্যান্সি লাইট, ইনফ্লুয়েঞ্জা, নিউ মেনিয়া,তক ও তকিয় কলার সংক্রমণ ও গনোরিয়া ইত্যাদি রোগের কাজ করে থাকে। শ্বাসতন্ত্রের সংক্রমনেরও কাজ করে থাকে।

ঘরের কোষ উপস্থিত হওয়ার কারণ সৃষ্টি করে, এখানে ব্যাকটেরিয়া বেঁচে থাকা অসম্ভব। এ ওষুধ এন্টিবায়োটিক কার্যকর হয় ব্যাকটেরিয়াল ইনফেকশন নির্মূল করতে। Clacef 250 এর কাজ কি জানলেন এইবার জানুন clacef 250 খাওয়ার নিয়ম।

clacef 250 খাওয়ার নিয়ম

clacef 250 এর কাজ কি জেনেছি এখন জেনে নেওয়া যাক clacef 250 খাওয়ার নিয়মকানুন।
  • শিশুদের জন্য নির্দেশিত মাত্রা অনুযায়ী একবার অথবা দুইবার ৫ থেকে ১৪ দিন পর্যন্ত রোগী তীব্রতা অনুযায়ী খাওয়াতে হবে। নয় বছরের অধিক ১০০ মিলিগ্রাম ১২ ঘন্টা পর পর খাওয়াতে হবে।
  • শিশু ১৫ দিন ৬ মাস কেজি শরীরের ওজন অনুযায়ী ১২ ঘন্টা পর পর খাওয়াতে হবে।
  • কিডনির অসম কার্যকারিতায় যাদের মারাত্মক রেনাল ইম্পেয়ারমেন্ট আছে তাদের ওষুধ সেবন এর হার দিনে একবার করে খাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।
  • তিন থেকে আট বছর 80 মিলিগ্রাম ১২ ঘন্টা পর পর।
  • লিভার সিরোসিরের রোগীদের জন্য মাত্রা নিয়ন্ত্রণের কোন প্রয়োজন নেই ।
  • নয় বছরের অধিক ১০০ মিলিগ্রাম 12 ঘন্টা পর পর।
এভাবে ওষুধটি নিয়ম মেনে খেতে হবে। clacef 250 খাওয়ার নিয়ম জানলেন এইবার জেনে নিন clacef 500 খাওয়ার নিয়ম। 

clacef 500 খাওয়ার নিয়ম

clacef 500 খাওয়ার নিয়ম দিনে দুইবার সময়সীমা ১০ দিননিয়ম মেনে খেতে হবে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী এ ওষুধ খেতে হবে।

কিশোর কিশোরী এবং প্রাপ্তবয়স্কদের জন্য বারো বছর ও তার অধিক clacef 500 দিন দুইবার করে দশ দিন শিশুদের ক্ষেত্রে যারা পূর্ণ ট্যাবলেট গ্রহণ করতে পারে তাদের জন্য দিনে একবার দশ দিন খেতে হবে।

ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিয়ম মেনে খেতে হবে। clacef 500 খাওয়ার নিয়ম জানলেন এইবার জেনে নিন clacef 250 পার্শ্ব প্রতিক্রিয়া গুলো।

clacef 250 পার্শ্ব প্রতিক্রিয়া

clacef 250 পার্শ্ব প্রতিক্রিয়াগুলো নিচে বর্ণনা করা হলোঃ 
  • এর ফলে ক্ষুদামন্দা
  • খামির সংক্রমণ
  • জন্ডিস
  • চোখ বা চামড়া
  • রক্তাক্ত মল
  • গুরুতর স্টোম্যাচ
  • কালো প্রস্রাব
  • ডায়রিয়া ও হতে পারে
  • বমি বমি ভাব হওয়া
  • পেটে ব্যথা ও অস্বস্তির ভাব হতে পারে। 
clacef 250 পার্শ্ব প্রতিক্রিয়া জানলেন এইবার জেনে নিন clacef 500 এর পার্শ্বপ্রতিক্রিয়া কি কি।

clacef 500 এর পার্শ্বপ্রতিক্রিয়া

clacef 500 এর পার্শ্ব প্রতিক্রিয়া বা ক্ষতিকর প্রভাব গুলো হলো
  • গ্যাটে ব্যথা
  • কাল বা আলকাতরার মত মল
  • ডায়রিয়া
  • পেশী ব্যথা
  • জ্বরের সাথে ঠান্ডা লাগা ইত্যাদি হতে পারে।
যেকোনো ওষুধ ভালোভাবে বুঝে শুনে ডাক্তারের পরামর্শ অনুযায়ী যেভাবে পরামর্শ দেয় সেভাবে ঠিক ঠিক ভাবে খেতে হবে না হলে সব ওষুধেরই পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়ে থাকে। clacef 500 এর পার্শ্বপ্রতিক্রিয়া এবং clacef 250 এর কাজ কি তা ভালোভাবে বুঝতে পেরেছেন আশাকরি। 
পরিশেষেঃ 
আমার মনে হয় আপনারা clacef 250 এর কাজ কি বা clacef সম্পর্কে যা প্রশ্ন ছিলো আপনাদের তা ভালোভাবে বুঝতে পেরেছেন। এইরকম তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url