finix 20 কিসের ঔষধ ও দাম কত অর্থাৎ finix 20 price in bangladesh

finix 20 কিসের ঔষধ ও দাম কত অর্থাৎ finix 20 price in bangladesh সম্পর্কে এই আর্টিকেলে লিখবো। finix 20 কিসের ঔষধ এবং finix 20 price in bangladesh জানার জন্য সম্পূর্ন আর্টিকেল আপনাদের পড়তে হবে। এছাড়াও finix 20 এর কাজ কি, finix 10 এর কাজ কি, finix 20 এর দাম কত এগুলোও জানতে পারবেন। তাহলে চলুন finix 20 price in bangladesh এবং finix 20 কিসের ঔষধ জানা যাক।

finix 20 কিসের ঔষধ। finix 20 price in bangladesh। জানবো আমরা। janbo amra
finix 20 কিসের ঔষধ। finix 20 price in bangladesh
আমি আগেই বলেছি finix 20 কিসের ঔষধ ও finix 20 price in bangladesh শুধু এই আর্টিকেলে জানবেন তা নয়। এর পাশাপাশি finix 20 খাওয়ার নিয়ম, finix 10 খাওয়ার নিয়ম ইত্যাদি বিষয়গুলো জানতে পারবেন। তাহলে চলুন finix 20 কিসের ঔষধ ও অন্যান্য বিষয়গুলো জেনে নেই।

সূচিপত্রঃ finix 20 কিসের ঔষধ। finix 20 price in bangladesh

ভূমিকাঃ 

আমরা অনেক সময়ই বাইরের খাবার খেয়ে থাকি। বাইরের খাবার খেলে আমাদের পেটে গ্যাসট্রিক এর সমস্যা হবেই এটা একটা স্বভাবিক ব্যাপার বলা যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে বিভিন্ন ঔষধও খেয়ে থাকি।

কিন্তু আমরা অনেকেই ঔষধ সম্পর্কে সঠিক নিয়মকানুন না জেনেই ঔষধ খেয়ে থাকি এইরকম টা কখনই করা যাবেনা। তাই চলুন finix 20 কিসের ঔষধ ও finix ঔষধ সম্পর্কে সকল তথ্য জেনে নেই। finix 20 কিসের ঔষধ জানার আগে জেনে নেই finix 10 এর কাজ কি।

finix 10 এর কাজ কি

মাঝারি থেকে তীব্র পাকস্থলী ও খাদ্যনালীতে ফ্লাক্স রোগ দেখা দিলে ফিনিক্স 10 কাজ করে থাকে। এই ওষুধ খাদ্য খাওয়ার আগে ১০ থেকে ১৫ মিনিট আগে খেতে হয় তাহলে এসিডিটি ও গ্যাস্ট্রিক সমস্যা হয় তখন খেতে হয়।

কারো কারো হেলিকো বেকটার পাইলরিজনিত পেপটিক আলসার হয়ে থাকে তাহলে finix 10 ওষুধটি খেলে কাজ করে থাকে। তাই বলা যায় ওষুধটি অন্যান্য অতিরিক্ত আলসার ও এসির নিঃসরণের জন্য ওষুধ টি কাজ করে থাকে। finix 10 এর কাজ কি জানলেন এইবার জেনে নিন finix 20 এর কাজ কি।

finix 20 এর কাজ কি

পাকস্থলী ও খাদ্যনালীর ক্ষয়সৃষ্টিকারী উপসর্গের যুদ্ধ অথবা আনসার এর সমস্যায় কাজ করে থাকে finix 20। মাঝারি থেকে তীব্র উপসর্গ যুক্ত খাদ্যনালীর রিফ্লেক্স রোগ এর চিকিৎসায় ডাক্তারের ওষুধের পরামর্শ দিয়ে থাকে।

finix 20 পাকস্থলীতে উৎপন্ন এসিডের পরিমাণ। এই ওষুধটি পেটের এসিড এবং অন্ত্রের অ্যাসিড সম্পর্কিত লোকগুলোর জন্য হাত করে থাকি। finix 20 এর কাজ কি জানলেন এইবার জেনে নিন finix 20 কিসের ওষুধ।

finix 20 কিসের ওষুধ

সক্রিয় ঝুকিমুক্ত পাকস্থলী আলসারের ওষুধ। পাকস্থলী ও খাদ্যনালির সৃষ্টি কারি ক্ষয় সৃষ্টিকারী উপযুক্ত ওষুধ হল finix20। সক্রিয় ডিওডেনাল আলসার উভয়ের জন্যই মুখে খাবার ওষুধ ফিনিক্স 20। পাকস্থলী আলসারের রোগী এ ওষুধটি গ্রহণ করে থাকে।

বিনাইন গ্যাস্ট্রিক এবং ইরোসিভ ইকো ফেগাইটিস রোধে ডাক্তার চিকিৎসায় এই ওষুধটি দিয়ে থাকে। অন্যান্য অতিরিক্ত এসিড নিঃসরণ জনিত জটিলতায় ডাক্তার এই ওষুধের পরামর্শ দিয়ে থাকেন। finix 20 কিসের ওষুধ জানলেন এইবার জেনে নিন finix 20 এর দাম কত।

finix 20 এর দাম কত

finix 20 কিসের ঔষধ জেনেছেন এইবার জেনে নিন finix 20 এর দাম কত অর্থাৎ finix 20 price in bangladesh। finix 20 একপাতার দাম ১৪০ টাকা। সারাদেশেই এই ট্যাবলেটই পাওয়া যায়। এই ট্যাবলেট দিয়ে অনেক জনপ্রিয় লাভ করেছে সারা দেশেই তাই যে কোন দোকানে গেলে আমরা মুক্তি পাবো।

এইটা প্লেট এক পিস এর দাম ৭ টাকা করে। গ্যাস্ট্রিকের রোগীরা এই ট্যাবলেট বেশি খেলে থাকে। সকালে খাবার আগে একটি করে এই ট্যাবলেট প্রতিদিন খেতে হয় তাহলে পেস্টিকে সমস্যা থেকে অনেকটাই উপকার পাওয়া যায়। finix 20 price in bangladesh জানলেন এইবার জেনে নিন finix 20 খাওয়ার আগে না পরে খেতে হবে। 

finix 20 খাওয়ার আগে না পরে খেতে হবে

এ ওষুধ টি সবসময় খাবার আগে খেতে হয়। এই ওষুধ খাওয়ার আগে কোন কিছু খাওয়া যাবেনা।প্রতিদিন একই নিয়মে ওষুধটি খেতে হবে খাবার আগে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী আপনি গ্রহণ করবেন।

যদি ডাক্তার আপনাকে প্রতিদিন দুইবার খেতে বলে তাহলে আপনি এবারও খেতে পারেন। যদি আপনি ট্যাবলেট খান তাহলে প্রতিদিন সকালে একটা করে খেতে পারেন ডাক্তারি পরামর্শ দিয়ে থাকে। finix 20 খাওয়ার আগে না পরে খেতে হবে জানলেন এইবার জেনে নিন finix 10 খাওয়ার নিয়ম কি।

finix 10 খাওয়ার নিয়ম

finix 20 price in bangladesh জেনেছেন এইবার জানুন finix 10 খাওয়ার নিয়ম। খাবার খাওয়ার ১০ থেকে ১৫ মিনিট আগে এই ওষুধ সেবন করতে হয়। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী কয় সপ্তাহ খেতে হবে তা ভালো করে জানতে হবে। তিনি একটি করে খেতে হয়।

সবচেয়ে বেশি সুবিধা পেতে নিয়মিত এই ওষুধটি খেতে হবে। ডাক্তারি পরামর্শ অনুযায়ী ১০ থেকে ১২ মাস লাগতে পারে এই ওষুধটি খাওয়া। finix 10 খাওয়ার নিয়ম জানলেন এইবার জেনে নিন finix 20 খাওয়ার নিয়ম।

 finix 20 খাওয়ার নিয়ম

২০ মিঃ গ্রাম চার সপ্তাহের জন্য প্রতিদিন একটা করে যেতে হবে। যে রোগীরা চার সপ্তাহ খাওয়ার পরেও সুস্থ হলে তাদের জন্য তারা অতিরিক্ত আরো চার সপ্তাহ ধরে খাবে এই ওষুধটি। প্রাপ্তবয়স্কদের জন্য ২০ মিলিগ্রাম খাওয়া উচিত।

ওষুধ সব সময় সঠিক নিয়ম অনুসারি করা উচিত। finix20 tablet না ভেঙে পুরোটাই খেতে হবে। খাওয়ার আগে এই ক্যাপসুলটি খেতে হয়। ভালো ফল পাওয়ার জন্য প্রতিদিন দিনে একটি করে এ্যাপসুল খেতে হয়। দিনে একটি করে চার থেকে আট সপ্তাহ সেবন করতে হবে।

মতো চার সপ্তাহের মধ্যে আলসারের রোগীদের এ সমস্যা দূর হয়। তাই চার সপ্তাহ ধরে খেতে হবে আর যদি না হয় আবার চার সপ্তাহ খেতে হবে। ডাক্তার যেভাবে পরামর্শ দিবেন ঠিক সেভাবে ওষুধ গ্রহণ করতে হবে। finix 20 খাওয়ার নিয়ম জানলেন এইবার জেনে নিন finix 20 side effects সুম্পর্কে।

finix 20 side effects অর্থাৎ finix 20 এর পার্শ্বপ্রতিক্রিয়া

finix20 গুরুত্বপূর্ণ জানা দরকার আমাদের সকলের। এ ওষুধ জীবনের পর যে ইফেক্টগুলো দেখা দিতে পারে সেগুলো হলো। ডায়রিয়া, বুলবুলি ভাব, মাথাব্যথা।

পানি পড়া, পেট ব্যথা, দুর্বলতা আরো অনেক মাথায় ব্যথা, ঝিমঝিম করা, কোষ্ঠকাঠিন্য, কাশি এবং অনিদ্রা। এজন্য চিকিৎসা পরামর্শ অনুযায়ী সেবন করা উচিত। finix 20 side effects অর্থাৎ finix 20 এর পার্শ্বপ্রতিক্রিয়া জানলেন এইবার জেনে নিন finix 20 in pregnancy সম্পর্কে।

finix 20 in pregnancy অর্থাৎ গর্ভাবস্থায় finix 20

গর্ভাবস্থায় স্বপ্ন মহিলাকে ডক্টর এ ওষুধ খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন কোন সমস্যা হয় নাই এতে। গর্ভাবস্থায় গ্রহণ করলে ক্ষতি হতে পারে এখনো পর্যন্ত সেটা জানা যায়নি।

তবে গর্ভবতী মায়ের ক্ষেত্রে তেমন উল্লেখযোগ্য গবেষণা করা হয়নি। তাই ডাক্তার যদি দিয়ে থাকে তাহলে সেবন করা যেতে পারে কোন সমস্যা হবে না। finix 20 in pregnancy অর্থাৎ গর্ভাবস্থায় finix 20 এবং finix 20 কিসের ঔষধ জানলেন।

পরিশেষেঃ finix 20 কিসের ঔষধ- finix 20 price in bangladesh

আশাকরি আপনারা finix ঔষধ সম্পর্কে ভালোভাবে বুঝতে পেরেছেন। এইরকম তথ্য পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন, ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url