মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড সম্পর্কে বিস্তারিত জানুন [আপডেট তথ্য]

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড সম্পর্কে যাবতীয় তথ্য আজকের আর্টিকেলে আপনাদের জানাতে চলেছি। মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড সম্পর্কে যাবতীয় তথ্য জানতে আপনাকে ভালোভাবে পরতে হবে। তাহলে চলুন মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড সম্পর্কে বিস্তারিত জানা যাক।
মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। জানবো আমরা। janbo amra
মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।
মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর যে বিষয়গুলো আজকে জানবেন তা হলো মার্কেন্টাইল ইসলামী জীবন বীমা লিমিটেড, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড কাজ কি, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড নিয়োগ ২০২৪ ইত্যাদি।

এছাড়াও জানবেন মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড হেড অফিস, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড কত সালে প্রতিষ্ঠিত, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর মালিক কে।

সূচিপত্রঃ মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

ভূমিকাঃ
আপনারা অনেকেই মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড সম্পর্কে তেমন কিছুই জানেন না। না জেনেশুনেই আপনারা জীবন বীমা বা ইন্সুরেন্স করতে যান তখন বিভিন্ন সমস্যার সম্মুক্ষীন হয়ে থাকেন।

যেকোন কাজই জেনেশুনে করলে তা খুব সহজেই হয় এবং তেমন সমস্যাতে পড়তে হয়না। তাহলে চলুন মার্কেন্টাইল ইসলামি লাইফ ইন্সুরেন্স লিমিটেড সম্পর্কে যাবতীয় বিস্তারিত তথ্য জানা যাক।

মার্কেন্টাইল ইসলামি লাইফ ইন্সুরেন্স লিমিটেড

মার্কেন্টাইল ইসলামিক ব্যাংক লিমিটেড দেশের অন্যতম প্রধান পূর্ণাঙ্গ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি হিসেবে ২রা সেপ্টেম্বর ২০১৩ সালে শুরু হয়েছে এবং সাধারণ মানুষের মধ্যে আস্থা আনতে সক্ষম হয়েছে।

তারা বলেন দেশে আমরা আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের প্রধান ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি হতে চাই।

তারা এও বলেন আমরা পলিসি ধারকদের সর্বোচ্চ যত্ন সহকারে পরিবেশন করব এবং তাদের প্রয়োজনের জন্য সর্বোত্তম সমাধান প্রদান করব। আমরা আমাদের গ্রাহকদের জন্য জিনিসগুলিকে সহজ, স্মার্ট, কম জটিল এবং আরও কার্যকরী করে তুলছি।

পেমেন্টঃ পলিসিধারী আমাদের নিরাপদ অনলাইন পেমেন্ট সিস্টেম ব্যবহার করে অনলাইনে তাদের অর্থপ্রদান করে।

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর কর্মীগন গ্রাহকদের তথ্য আপডেট করতে এবং তাদের নীতির তথ্য খুঁজে পেতে সাহায্য করে থাকে।

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড কতো সালে প্রতিষ্ঠিত হয়

লিমিটেড বাংলাদেশে কোম্পানি আইন ১৯৯৪ এর অধীনে ২৫ সেপ্টেম্বর ২০২৩-এ সকল প্রকার জীবন বীমা কার্যক্রম পরিচালনার জন্য একটি পাবলিক কোম্পানি হিসাবে অনুমোদিত হয়েছিল। ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার জন্য কোম্পানিটি ২ সেপ্টেম্বর ২০২৩ তারিখে আর জেএস সি থেকে নিবন্ধন প্রশংসাপত্র পায় বীমা আইন ২০১০।

২০১৩ সালে এর সূচনা হওয়ার পর থেকে, এটি বেসরকারি খাতে শরিয়াহ-ভিত্তিক জীবন বীমা কোম্পানিগুলির মধ্যে একটি হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। অল্প সময়ের মধ্যে, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড দেশের সবচেয়ে বিশ্বস্ত, স্বচ্ছ এবং সম্পূর্ণ স্বয়ংক্রিয় শরিয়াহ ভিত্তিক জীবন বীমা কোম্পানি হিসেবে নিজেকে প্রমাণ করতে সক্ষম হয়েছে।

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্সুইরেন্স লিমিটেড এর মালিক কে

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্সুইরেন্স লিমিটেড মালিক হলোজনাব এম. কামাল উদ্দিন দেশের একজন স্বনামধন্য ও সফল শিল্পপতি এবং সু-অভিজ্ঞ আন্তর্জাতিক ব্যবসায়ী। তিনি ব্যাচেলর অফ কমার্স (B.com) এর ডিগ্রিধারী। বর্তমানে, তিনি সিবিএম কনসোর্টিয়ামের স্বত্বাধিকারী।

তিনি মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান। এছাড়াও তিনি চিটাগাং বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক   মেশিনারি লিমিটেড, মার্চেন্ট সিকিউরিটিজ লিমিটেড এবং সিফাং সিকিউরিটিজ লিমিটেড।

এছাড়াও তিনি হিউম্যান রিসোর্সেস ডেভেলপমেন্ট কোং লিমিটেড, সেন্ট্রাল হসপিটাল (পিভিটি) লিমিটেড, এএসএম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এবং ইউনিভার্সাল হেলথ সার্ভিসেসের ডিরেক্টর   রিসার্চ লিমিটেড। তিনি স্টক মার্কেট ব্যবসার একজন অভিজ্ঞ। তিনি একজন সুপরিচিত সমাজ সংগঠক এবং ইসলামী ব্যক্তিত্বের একজন মানুষ।

মার্কেন্টাইল ইসলামি লাইফ ইন্সুরেন্স এর কাজ কি

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্সুরেন্সের কাজ হলো গিয়ে। জীবন বীমা হল জীবন বীমা কোম্পানি এবং একজন পলিসির মালিকের মধ্যে একটি চুক্তি।

একটি জীবন বীমা পলিসি গ্যারান্টি দেয় যে বীমাকারী এক বা একাধিক নামধারী সুবিধাভোগীকে একটি অর্থ প্রদান করে যখন বীমাকৃত ব্যক্তি তাদের জীবদ্দশায় পলিসিধারকের দ্বারা প্রদত্ত প্রিমিয়ামের বিনিময়ে মারা যান।

জীবন বীমা হল জীবন বীমা কোম্পানি এবং একজন পলিসির মালিকের মধ্যে একটি চুক্তি। একটি জীবন বীমা পলিসি গ্যারান্টি দেয় যে বীমাকারী এক বা একাধিক নামধারী সুবিধাভোগীকে একটি অর্থ প্রদান করে যখন বীমাকৃত ব্যক্তি তাদের জীবদ্দশায় পলিসিধারকের দ্বারা প্রদত্ত প্রিমিয়ামের বিনিময়ে মারা যান।

একটি জীবন বীমা প্রিমিয়াম হল আপনার জীবন বীমা কভারেজের বিনিময়ে আপনার জীবন বীমা কোম্পানিকে প্রদত্ত অর্থ।

যতক্ষণ না আপনার প্রিমিয়াম সময়মতো পরিশোধ করা হয়, ততক্ষণ আপনার পলিসির সময়কালের জন্য আপনার কভারেজ থাকবে, যা আপনার এবং আপনার মনোনীত সুবিধাভোগীদের আর্থিক নিরাপত্তার স্বার্থ রক্ষা করে।

এই টাকার লেনদেন আমরাপলিসি হোল্ডার অ্যাপস, ওয়েবসাইট থেকে অনলাইন পেমেন্ট ব্যবহার করে তাদের অর্থপ্রদান করতে পারেন। আপনি মাস্টারকার্ড, ভিসা কার্ড, নগদ, বিকাশ, উপে, অন্যান্য ব্যাংকিং অ্যাপ ব্যবহার করতে পারেন। এই হয়লো মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্সুরেন্স এর কাজ।

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড হেড অফিস কোথায়

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেডের হেড অফিস ঢাকায় অবস্থিত। এটি একটি বীমা কোম্পানি। এখানে বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে থাকে। একটি ইসলামিক নিয়মে পরিচালনা হয়ে থাকে এই কোম্পানি।

এজন্য এই কোম্পানি অনেক জনপ্রিয়তা লাভ করেছে। সীমা উন্নয়ন নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নীতিমালা অনুযায়ী যত বেশি বীমা দিন পরিচালনা করতে পারবে তিনি তত বেশি কমিশন পেয়ে থাকে এই কোম্পানি থেকে। এই কোম্পানি জনপ্রিয়তা লাভ করেছে।

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স পরিচালনা পর্ষদ

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড পরিচালনা কোম্পানির চেয়ারম্যান। বর্তমানে পরিচালনা করছেন জনাব নুর আমিন অ্যাডভোকেট মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড কোম্পানির পরিচালক ও পৃষ্ঠপোষক হিসেবে আছেন।

জনাব নুর আমিন আইন বিষয়ে পড়াশোনা শেষ করে তিনি আইন বিষয়ে বেশ সফলতা অর্জন করেন।

মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স পিএলসির প্রধান কার্যালয়ে পরিচালনা পর্ষদের ২২১ তম সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত এই সভায় মো. নবীউল্লাহ সর্বসম্মতিক্রমে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হয়েছেন। এনারা হলো পরিচালনা পর্ষদ।

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড নিয়োগ

আমাদের দেশে প্রতিনিয়ত বেকারত্বের হার বাড়ছে। মার্কেন্টাইল লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর মাধ্যমে আমরা বেকারত্বের হার কমাতে পারি। মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। সম্প্রতি তারা এ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। তারজন্য যে শিক্ষা যোগ্য তার প্রয়োজন। অফিস সহকারী/ সহকারী অফিসার। শিক্ষাগত যোগ্যতা : প্রার্থীকে এইচএসসি /আলিম বা সমমান পাস হতে হবে।

বাণিজ্য বিভাগের প্রার্থীদের অগ্রধিকার দেয়া হবে। বয়স ১৮ থেকে ৪০ বছর। কম্পিউটারের বেসিক জ্ঞান যেমন এম এস ওয়ার্ড, এক্সেল সম্পর্কে জানা।

বিশেষ করে বাংলা ও ইংরেজি না দেখে টাইপ করতে পারা। ই-মেইল আদান-প্রদানসহ ইন্টারনেট ব্রাউজিং করতে পারা। এই হলো মার্কেন্টাইল ব্যাংক লাইফ ইন্সুরেন্স লিমিটেড এর নিয়োগ।

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড ২০২৪

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড এ প্রতিবছর চাকরির জন্য নিয়োগ দেওয়া হয়। সহকারী অফিসার এবং অফিস সহকারী অফিসার হিসেবে নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়া হয়।

এই উঠতে হলে অবশ্য এসএসসি সমমান এর পাস থাকতে হবে থাকতে হবে । তবে এই চাকরিগুলো পেয়ে আবেদন করতে পারবে। বাণিজ্যিক বিভাগের লোকদের অগ্রাধিকার বেশি। কম্পিউটার এর বেসিক জ্ঞান থাকতে হবে।

মার্কেন্টাইল ইসলামী জীবন বীমা লিমিটেড

জীবনের নিরাপত্তার জন্য জীবন বীমা করা হয়। মৃত্যুকালের সুবিধা বিয়োগের রিটার কর সূর্যগ্রহণের সুযোগ বিভিন্ন ধরনের সুযোগ দিয়ে থাকে এই জীবন বিনিময়ে জীবন বীমা যদি আমাদের জীবনের নিরাপত্তাই এবং ঝুকি কম থাকে। দেশের প্রতিটি জায়গায় বীমা কোম্পানির রয়েছে সেখানে গিয়ে আমরা জীবন বিমা করতে পারি।
পরিশেষেঃ মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড
আশাকরি আপনারা মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড সম্পর্কে যাবতীয় তথ্য এই আর্টিকেলে পেয়েছেন। এইরকম তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ওয়েবসাইট ভিজিট করুন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url