নিউরো বি কেন খায়-নিউরো বি দাম কত এবং উপকারিতা ও অপকারিতা

নিউরো বি কেন খায় এবং নিউরো বি দাম কত এসব নিয়েই আজকের আর্টিকেল। নিউরো বি দাম কত ও নিউরো বি কেন খায় জানার জন্য সম্পূর্ন আর্টিকেল আপনাকে পড়তে হবে। নিউরো বি কেন খায় এবং নিউরো বি দাম কত জানার পাশাপাশি নিউরো বি এর উপকারিতা, নিউরো বি ট্যাবলেট এর অপকারিতা ও নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়মও জানতে পারবেন।
নিউরো বি কেন খায়। নিউরো বি দাম কত। নিউরো বি এর উপকারিতা। নিউরো বি ট্যাবলেট এর অপকারিতা। জানবো আমরা। janbo amra
নিউরো বি কেন খায়। নিউরো বি দাম কত। নিউরো বি এর উপকারিতা। নিউরো বি ট্যাবলেট এর অপকারিতা।

নিউরো বি কেন খায় ও নিউরো বি দাম কত এসব বিষয় আপনারা অনেকেই জানেন না। আজকের আর্টিকেলে এগুলো এবং নিউরো বি ট্যাবলেট এর অপকারিতা, নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়ম, নিউরো বি এর উপকারিতা ইত্যাদি বিষয়গুলো খুব ভালোভাবে বুঝিয়ে দিয়েছি যা আপনি পড়লেই বুঝতে পারবেন। তাহলে চলুন নিউরো বি দাম কত ও নিউরো বি কেন খায় এবং অন্যান্য বিষয়গুলো জানা যাক। 

সূচিপত্রঃ নিউরো বি কেন খায়। নিউরো বি দাম কত। নিউরো বি এর উপকারিতা। নিউরো বি ট্যাবলেট এর অপকারিতা।

ভূমিকাঃ
আপনারা অনেকেই ঔষধ সম্পর্কে ভালোভাবে না জেনেশুনেই ঔষধ খেয়ে থাকেন। এটা মোটেই ভালো দিক না। আপনাকে ঔষধ সম্পর্কে ভালোভাবে জেনেশুনে এর নিয়মকানুন, পার্শ্বপ্রতিক্রিয়া ইত্যাদি বিষয়সমূহ জেনে ঔষধ সেবন করবেন। আজকে চলুন আমরা নিউরো বি সম্পর্কে জেনে নিব। নিউরো বি কেন খায় জানার আগে নিউরো বি কতদিন খাওয়া যায় সেটা জেনে নেওয়া যাক। 

নিউরো বি কতদিন খাওয়া যায়

ডাক্তারের পরামর্শ অনুযায়ী ডাক্তার যতদিন খেতে বলবে ততদিন কি ওষুধ আপনাকে খেতে হবে। আবার আপনি যতদিন মনে করবেন যে আপনার অশোক গুলা ভালো হচ্ছে না ভিটামিনের সমস্যা দেখা দিয়েছে এটা ততোদুদিন আপনি এটা খেতে পারবেন। নিউরো বি কতদিন খাওয়া যায় জানলেন এইবার জেনে নিন নিউরো বি এর পার্শ্ব প্রতিক্রিয়া। 

নিউরো বি এর পার্শ্ব প্রতিক্রিয়া

নিউরো বি দাম কত জানার আগে নিউরো বি এর পার্শ্ব প্রতিক্রিয়া জেনে নিন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী যখন এ ওষুধ গ্রহণ করবেন তখন এর পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেবে না।

কিন্তু এর ডোজ যদি বেশি পরিমাণে আপনি কোন কারনে খেয়ে ফেলেন তাহলে তার পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেবে। বা আপনি যদি ওষুধ টি ভুল ভাবে খান চিকিৎসকের পরামর্শ অনুযায়ী না খান তাহলে তার পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয়।
পার্শ্ব প্রতিক্রিয়ার লক্ষণগুলো হলোঃ
  • বমি বমি ভাব
  • ডায়রিয়া
  • অত্যাধিক প্রস্রাব
  • নার্ভের ক্ষতি
  • এলার্জির প্রতিক্রিয়া 
  • উজ্জ্বল হলুদ প্রস্রাব ইত্যাদি।
নিউরো বি এর পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে জানলেন এইবার জেনে নিন নিউরো বি খেলে কি মোটা হয়। 

নিউরো বি খেলে কি মোটা হয়

নিউরো বি ন্যায়ু স্বাস্থ্য এবং মন ভালো করে এবং হৃদপিণ্ড শক্তিশালী করে। অনিদ্রা দূর করতেও সাহায্য করে। লোহিত রক্ত কণিকা তৈরি করতে সাহায্য করে। বায়ুর ব্যথা দূর করে ইত্যাদি রোগের ঝুঁকি কমায় ।

মোটা হওয়ার সাথে নিউরোবি ওষুধের কোন সম্পর্ক নেই। তবে অনেক সময় কার্বোহাইড্রেট গ্রহণ এবং অতিরিক্ত নিউরোবি গ্রহণের ফলে কার্বোহাইড্রেট এর ফ্যাটি অ্যাসিড মাত্রা বৃদ্ধি পেয়ে ওজন একটু বৃদ্ধি পায়।

অর্থাৎ এ থেকে বোঝা যায় যে নিউরো বি খাওয়ার ক্ষেত্রে সরাসরি মোটা হওয়া বা ওজন বৃদ্ধি সাথে নিউর বি'র কোন সম্পর্ক নেই। নিউরো বি খেলে কি মোটা হয় জানলেন এইবার জেনে নিন নিউরো বি এর উপকারিতা। 

নিউরো বি এর উপকারিতা

নিউরো বি কেন খায় জানার আগে নিউরো বি এর উপকারিতা সম্পর্কে জেনে নিন। 
  • দীর্ঘদিন যাবত ব্যথা সারাতে উপকার করে।
  • ভিটামিন বি এর অভাবজনিত রোগের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে নিউরো বি।
  • মেরুদন্ডের ব্যথা সরাতে নিউরোবি ওষুধ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
  • ফেসিয়াল প্যারালাইসিস, নিউরোপ্যাথি ব্যথা, হৃদরোগের সমস্যায় কার্যকরী।
  • এগুলো সমস্যা হলে ডাক্তার ওষুধ দিয়ে থাকে উপকারের জন্য।
নিউরো বি এর উপকারিতা সম্পর্কে জানলেন এইবার জেনে নিন নিউরো বি ট্যাবলেট এর অপকারিতাগুলো কি কি। 

নিউরো বি ট্যাবলেট এর অপকারিতা

নিউরো বি ট্যাবলেট থায়ামিন ও কোবাল্ট অথবা এই প্রস্তুতির অন্য কোন উপাদানের সংবেদনশীল জাতীয় এড়িয়ে চলা উচিত। লিভো ডোপা গ্রহণ করেছে এমন রোগীদের ক্ষেত্রে নিউরো বি নির্দেশিত নয়।

তাই ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিউরো বি ট্যাবলেট খেতে হবে নাহলে এর পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিবে এবং অপকার হবে। নিউরো বি ট্যাবলেট এর অপকারিতা জানলেন এইবার নিউরো বি দাম কত জেনে নেওয়া যাক। 

নিউরো বি দাম কত

নিউরো বি তে ৬০ টা ট্যাবলেট যেটাতে আছে সেটার দাম ৬০০ টাকা। আর যেটাতে ৩০ টা ট্যাবলেট আছে সেটার দাম ৩০০ টাকা।

নিয়ম হলো প্রতিদিন 1 থেকে 2 টি আপনি খেতে পারবেন। ডাক্তারের পরামর্শ অনুযায়ী আপনি এটি নিয়মিত খেতে পারবেন। নিউরো বি দাম কত জানলেন এইবার ভালোভাবে নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়ম জেনে নিন। 

নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়ম

রোগীর উপর নির্ভর করে ডাক্তার নিয়ম লিখে দেন। বিভিন্ন রোগীর ক্ষেত্রে বিভিন্ন নিয়ম লিখে দেন। তবে বেশিরভাগ ক্ষেত্রেই একটি করে দুইবার লিখে দেন। এটি নিয়ম মেনে না খেলে রোগীর গ্যাস্ট্রিকের সমস্যা বেড়ে যেতে পারে।

তাই মাত্রা কমিয়ে ব্যবহারের নির্দেশ দেওয়া হয়। তবে ১-২ টি করে অথবা ২-৩ বার খাওয়া যায়। এভাবেই ডাক্তার পরামর্শ দিয়ে থাকে। নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে জানলেন এইবার জেনে নিন নিউরো বি কেন খায়।

নিউরো বি কেন খায়

ভিটামিনের অভাবজনিত ব্যাথার তাদের জন্য অনেক উপকারী নিউরো বি। ডায়াবেটিস,অ্যালকাহলিক বা প্রক্সিকো নিউরোপ্যাথির, কাঁধ ও হাতের দীর্ঘ মেয়াদী নিউরোপ্যাথির, এটা ছাড়াও আরো রোগের জন্য নিউরো বি খায়।

আমাদের মানবদেহে বিভিন্ন রকমের সমস্যা দেখা দেয়। তবে বেশিরভাগই সমস্যা গুলো হয় শরীরে হরমোনের অভাবে। বিভিন্ন প্রকার ভিটামিনের অভাবে হয়ে থাকে। তবে এখন বিভিন্ন ওষুধের দোকানে ভিটামিনের ওষুধ পাওয়া যায়।

এই নিউরোবিতে অনেকগুলোই ভিটামিনের অভাব পূরণ করে থাকে। এই নিউরো বি তে ভিটামিন B1, ভিটামিন B6, ভিটামিন B12 এই তিনটি উপাদানই আছে।

যাদের এই ভিটামিন তিনটিরই অভাব রয়েছে তারা নিউরো বি খেতে পারে। যাদের এই তিনটি অভাব দেখা দেয় ডাক্তার তাদেরকে এই ওষুধ দিয়ে থাকে। নিউরো বি কেন খায় জানলেন এইবার জেনে নিন নিউরো বি ইঞ্জেকশন কিসের কাজ করে।

নিউরো বি ইঞ্জেকশন কিসের কাজ করে


নিউরো বি ট্যাবলেট ও ইনজেকশন দুটো একই কাজ করে।কিন্তু নিউরন ইনজেকশন একটু বেশি তাড়াতাড়ি কাজ করে। ওষুধ অনেকদিন ধরে খেতে হয় আর ইনজেকশন পরামর্শ অনুযায়ী যে কয়টা দিতে বলে সে কয়টা দিতে হয়।

এজন্য বলা যায় নিউরন ইনজেকশন ও ট্যাবলেট একই ধরনের কাজ করে থাকে। নিউরো ইঞ্জেকশন একটি ইনজেকশন প্রতি সপ্তাহে দুই থেকে তিনবার দেওয়া যায়। নিউরো বি ইঞ্জেকশন কিসের কাজ করে জানলেন এইবার জেনে নিন নিউরো বি ইনজেকশন এর দাম কত। 

নিউরো বি ইনজেকশন এর দাম কত

নিউরো বি কেন খায় জেনেছেন এইবার জেনে রাখা যাক নিউরো বি ইনজেকশন এর দাম কত। নিউরো ইঞ্জেকশন এর দাম ২৫০ টাকা। গর্ভাবস্থায় নিউরো বি ইঞ্জেকশন দেওয়া উচিত নয় সে ক্ষেত্রে মুখে খাওয়া ট্যাবলেট খাওয়া যেতে পারে।

পরিশেষেঃ নিউরো বি কেন খায়-নিউরো বি দাম কত এবং উপকারিতা ও অপকারিতা

আশা করি নিউরো বি সম্পর্কে অজানা তথ্যগুলো আপনারা জানতে পেরেছেন। এইরকম তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url