Sentix 0.5 এর কাজ কি এবং এর উপকারিতা ও খাওয়ার নিয়ম জানুন

Sentix 0.5 এর কাজ কি নিয়েই আজকের আর্টিকেল। Sentix 0.5 এর কাজ কি জানার জন্য আপনাকে সম্পূর্ন আর্টিকেল পড়তে হবে। Sentix 0.5 এর উপকারিতা, Sentix 0.5 খাওয়ার নিয়ম আরো অনেক বিষয়ই আলোচনা করবো। তাহলে চলুন Sentix 0.5 এর কাজ কি ও অন্যান্য বিষয়গুলো জানা যাক

Sentix 0.5 এর  কাজ কি এবং এর উপকারিতা ও খাওয়ার নিয়ম জানুন। জানবো আমরা। janbo amra
Sentix 0.5 এর  কাজ কি এবং এর উপকারিতা ও খাওয়ার নিয়ম জানুন।
Sentix 0.5 এর কাজ কি এটাই শুধু জানবেন এই আর্টিকেলে তা কিন্তু না। এর পাশাপাশি জানবেন Sentix 0.5 কিসের ওষুধ, Sentix 1 এর কাজ কি, sentix 0.5 এর দাম, sentix 0.5 এর পার্শ্ব প্রতিক্রিয়া। এছাড়াও জানবেন Sentix 0.5 এর উপকারিতা ও Sentix 0.5 খাওয়ার নিয়ম ইত্যাদি বিষয়সমূহ। 

সূচিপত্রঃ Sentix 0.5 এর  কাজ কি এবং এর উপকারিতা ও খাওয়ার নিয়ম জানুন।

ভূমিকাঃ 

যেকোন ঔষুধ খাওয়ার আগে অবশ্যই সেটা সম্পর্কে ভালোভাবে জানতে হবে নাহলে উল্টাপাল্টা ভাবে খাওয়ার ফলে ক্ষতি হতে পারে। আজকে আপনাদের সাথে যে ঔষুধ সম্পর্কে আলোচনা করবো তা হলো Sentix। এই ওষুধ সম্পর্কে যাবতীয় তথ্য আজকের আর্টিকেলে আপনি পাবেন। Sentix 0.5 এর কাজ কি জানার আগে জেনে নেওয়া যাক Sentix 0.5 কিসের ওষুধ।

 Sentix 0.5 কিসের ওষুধ

এই ওষুধটি যে জন্য চিকিৎসকরা দিয়ে থাকে তার মধ্যে অন্যতম হচ্ছে বিষন্নতা, হতাশা বা যারা বিভিন্ন ধরনের মানসিক দুশ্চিন্তায় ভোগেন সে সকল রোগীদেরকে চিকিৎস sentix 0.5 ওষুধটি খাওয়ার পরামর্শ দেয়।

মূলত এই ওষুধটি যারা বেশি টেনশন করে একটুতেই চিন্তা মাথার মধ্যে গড়ে হতাশা থাকে তাদের জন্যই চিকিৎসক এটা দিয়ে থাকে। Sentix 0.5 কিসের ওষুধ জানলেন এইবার জেনে নিন Sentix 1 এর কাজ কি।

Sentix 1 এর কাজ কি

Sentix 1 ক্যাপসুল কেবলমাত্র একটি কোবলা মিন যা কবলেটরের সাথে মিথাইল গ্রুপের ভিটামিন বি ১২ একটি ফ্রম।

এটি শরীরের রক্তক্ষষ তৈরিতে সাহায্য করে এবং এনিমিয়া চিকিৎসার জন্য খাদ্যনালীতে সম্পূরক হিসেবে ব্যবহৃত হয়ে থাকে। দুশ্চিন্তা, বিষন্নতা, উদাসীনতা ও এ সম্পর্কিত অসুবিধায় sentix 1 কাজ করে থাকে। Sentix 1 এর কাজ কি জানলেন এইবার জেনে নিন sentix 0.5 এর দাম কত।

sentix 0.5 এর দাম

sentix0.5 একটার দাম ৪ টাকা করে আর একপাতার দাম ৪০ টাকা। এই ওষুধটি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী খেতে হবে।

ভুলভাল খেলে এর পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। এজন্য চিকিৎসক যেভাবে খেতে বলবে যত মাত্রার খেতে বলবে সেটাই খেতে হবে। sentix 0.5 এর দাম কত তা জানলেন এইবার জেনে নিন sentix 0.5 এর পার্শ্ব প্রতিক্রিয়া গুলো কি।

sentix 0.5 এর পার্শ্ব প্রতিক্রিয়া

sentix 0.5 এর পার্শ্বপ্রতিক্রিয়া গুলোর মধ্যে অন্যতম হচ্ছে ঘুম ঘুম ভাব এছাড়া লো প্রেসার হয়ে যাওয়া, মুখে শুষ্কতা এবং কিছু কিছু রোগীদের ক্ষেত্রে ওজন বৃদ্ধি দেখা দিতে পারে।

এছাড়া কোষ্ঠকাঠিন্য, পেশি শক্ত হওয়া, কাপুনি ইত্যাদি পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। এজন্য ডাক্তারের পরামর্শ অনুযায়ী এটি সেবন করতে হবে তাহলে কোন ক্ষতি হবে না। sentix 0.5 এর পার্শ্ব প্রতিক্রিয়াগুলো দেখলেন এইবার চলুন Sentix 0.5 এর উপকারিতা কি কি রয়েছে দেখা যাক।

Sentix  0.5 এর উপকারিতা

কিছুই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এই ওষুধটি খেতে হবে তাহলে উপকার পাওয়া যাবে। যারা মানসিক সমস্যায় জর্জরিত হয়ে আছেন তাদের জন্য এই ওষুধটি ডক্টর পরামর্শ দিয়ে থাকেন।

সাধারণত অতিরিক্ত চাপ মানসিক দুশ্চিন্তা টেনশন এগুলোর জন্য ঘুম আসছে না সাধারণত এই সমস্ত সমস্যার কারণে এই ওষুধটি উপকার দিয়ে থাকে। অতিরিক্ত টেনশনের কারণে ব্লাড প্রেসার বেড়ে গেলে ওষুধটি দেওয়া হয় তাহলে এটা কবে উপকার পাওয়া যাই ।

এগুলা উপকারের জন্য ডাক্তার এই ওষুধটি দিয়ে থাকে আর দীর্ঘদিন এই ওষুধটি সেবন করলে উপকার পাওয়া যায়। Sentix 0.5 এর উপকারিতাগুলো জানলেন এইবার জেনে নিন Sentix 0.5 খাওয়ার নিয়ম।

Sentix  0.5 খাওয়ার নিয়ম

চিকিৎসকের পরামর্শ অনুযায়ী Sentix 0.5 ওষুধ টি অবশ্যই সেবন করতে হবে। sentix 0.5 প্রতিদিন একটি করে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী খেতে হবে। তাহলে আপনি উপকার পাবেন। Sentix 0.5 খাওয়ার নিয়ম জানলেন এইবার জেনে নিন Sentix 0.5 এর কাজ কি।

Sentix 0.5 এর কাজ কি

Sentix0.5 এই ওষুধটির কাজ হল মানসিক টেনশন দুশ্চিন্তা মাথা ঠান্ডা এবং মানসিক রোগ ভালো করতে এই ওষুধ ডাক্তাররা দিয়ে থাকে।

যাদের অতিরিক্ত হতাশা অতিরিক্ত দুশ্চিন্তা অতিরিক্ত মানসিক যন্ত্রণা অতিরিক্ত বিষন্নতা অতিরিক্ত অস্থিরতা এবং অতিরিক্ত টেনশন করেন তাদের জন্য এটি একটি ১০০%উৎকৃষ্ট মানের ট্যাবলেট। ডাক্তারের পরামর্শ অনুযায়ী এই ট্যাবলেট খাবেন। Sentix 0.5 এর কাজ কি এবং Sentix 0.5 খাওয়ার নিয়ম ও Sentix 0.5 এর উপকারিতাগুলো জানলেন।

পরিশেষেঃ Sentix 0.5 এর  কাজ কি এবং Sentix  0.5 এর উপকারিতা ও Sentix  0.5 খাওয়ার নিয়ম

আশাকরি আপনারা Sentix ঔষধ সম্পর্কে যাবতীয় তথ্য পেয়েছেন। এইরকম তথ্য পেতে আমাদের ওয়েবসাইটওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url