২০২৪ সালে ডাচ বাংলা ব্যাংক সেবা সমূহ ও ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড এর মালিক কে

ডাচ বাংলা ব্যাংক সেবা সমূহ ও ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড এর মালিক কে এইসব নিয়েই আজকের আর্টিকেল। ডাচ বাংলা ব্যাংক এর মালিক কে ও ডাচ বাংলা ব্যাংক সেবা সমূহ জানার জন্য সম্পূর্ণ আর্টিকেল আপনাকে পড়তে হবে। তাহলে চলুন ডাচ বাংলা ব্যাংক সেবা সমূহ এবং ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড এর মালিক কে জানা যাক।
২০২৪ সালে ডাচ বাংলা ব্যাংক সেবা সমূহ ও ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড এর মালিক কে। জানবো আমরা। janbo amra
২০২৪ সালে ডাচ বাংলা ব্যাংক সেবা সমূহ ও ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড এর মালিক কে।
ডাচ বাংলা ব্যাংক সেবা সমূহ এবং ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড এর মালিক কে এটাই শুধু জানবেন তা কিন্ত না। পাশাপাশি ডাচ বাংলা ব্যাংক শাখা সমূহ ও ডাচ বাংলা ব্যাংক হেল্পলাইন এবং ডাচ বাংলা ব্যাংক সেভিংস একাউন্ট এর সুবিধাও জানবেন। 

সূচিপত্রঃ ২০২৪ সালে ডাচ বাংলা ব্যাংক সেবা সমূহ ও ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড এর মালিক কে।

ভূমিকাঃ 
আপনারা অনেকেই ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট করতে চাচ্ছেন কিন্তু ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড সম্পর্কে বা এদের সেবা সম্পর্কে ঠিক তেমন জানেন না।

এই আর্টিকেল থেকে আপনি ডাচ বাংলা ব্যাংক কাস্টমার কেয়ার নাম্বার, ডাচ বাংলা ব্যাংক কি সরকারি ও ডাচ বাংলা ব্যাংক এর হেড অফিস কোথায় এবং ডাচ বাংলা ব্যাংক হেড অফিস নাম্বার জানতে পারবেন। তাহলে চলুন ডাচ বাংলা ব্যাংক এর মালিক কে ও ডাচ বাংলা ব্যাংক সেবা সমূহ জানা যাক।

ডাচ বাংলা ব্যাংক সেবা সমূহ

ডাচ-বাংলা ব্যাংক আমাদের বিভিন্নভাবে সেবা দিয়ে থাকে। এর মধ্যে প্রথম যে সেবা পাওয়া যায় তাহলো ফাস্ট ট্রাকে একাধিক বুথ মেশিন থাকে যার মাধ্যমে টাকা উত্তোলন কর, যায়, রকেট এবং একাউন্টে টাকা জমা দেওয়া, একাউন্ট পেয়ী টাকা জমা দেওয়া।

এর মাধ্যমে টাকা রাখলে টাকা হারানো কোন ভয় থাকে না। এবং ক্রেডিট কার্ডের বিল টাকা ও ডলার, একাউন্ট খোলার ক্ষেত্রে সহযোগিতা করে থাকে। এভাবেই আমাদের সেবা দিয়ে আসছে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড। ডাচ বাংলা ব্যাংক সেবা সমূহ জানলেন ডাচ বাংলা ব্যাংক লিমিটেড সম্পর্কে কিছু তথ্য জেনে নিন।

ডাচ বাংলা ব্যাংক লিমিটেড

ডাচ-বাংলা ব্যাংক একটি পাবলিক লিমিটেড ব্যাংক। ডাচ -বাংলা ব্যাংক জনগনকে অথনৈতিক সেবা প্রদান করে থাকে। বাংলাদেশের অন্যতম ব্যাংক হয়লো ডাচ-বাংলা ব্যাংক। এটি বাংলাদেশে স্থাপিত হয় ১৯৯৫ সালে। এটি একটি বিশ্বস্ত ব্যাংক। এটি শুধু সেবা প্রদানই করে না।

সেবার সাথে বেকারত্ব কমিয়ে দেয়। কমসংস্থার ব্যবস্থা করে দেয়। বতমানে ব্যাংকের নাম পরিবতন করে নাম রাখা হয়ছে ডাচ-বাংলা ব্যাংক পিএলসি' করা হয়ছে বলে জানা যায়। ডাচ বাংলা ব্যাংক লিমিটেড সম্পর্কে কিছু তথ্য জানলেন ডাচ বাংলা ব্যাংক এর মালিক কে তা জেনে নিন এখন।

ডাচ বাংলা ব্যাংক এর মালিক কে

ডাচ-বাংলা ব্যাংক প্রতিষ্ঠা করেন, চেয়ারম্যান এম, সাহাবুদ্দিন আহমদ। ব্যাংক কোম্পানি আইন ১৯১১ দ্বারা ব্যাংকিং সেবা দেওয়ার উদ্দেশ্যে এটি প্রতিষ্ঠিত হয়। পাবলিক কোম্পানি লিমিটেড হিসেবে নিবন্ধিত হয় কোম্পানি আইন ১৯৯৪ দ্বারা। ডাচ বাংলা ব্যাংক এর মালিক কে পড়লেন ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড শাখা সমূহ সম্পর্কে আইডিয়া নিয়ে নিন এখন।

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড শাখা সমূহ

ডাচ বাংলা ব্যাংক আমাদের সুবিধার জন্য। অনেকগুলো শাখা তৈরি করেছে। ঢাকা আমাদের রাজধানী সেখানে অনেকগুলো শাখা রয়েছে যেমন মিরপুর শাখা ইসলামপুর শাখা, সাভার ব্যাংক শাখা , রামপুরা শাখা, ইত্যাদি। শুধুমাত্র ঢাকাতেই শাখা না আরো বিভিন্ন জায়গাতেও শাখা রয়েছে।

বাংলাদেশের ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড ব্যাংকের শাখা সংখ্যা 184 টি।

কয়েক একটি শাখার নাম সমূহ, সিলেট শাখা বগুড়া শাখা, নরসিংদী শাখা, আটপুর শাখা ময়নামতি, শাখা কুমিল্লা শাখা, রাজবাড়ি শাখা, হাবিবগঞ্জ শাখা, বগুড়া শাখা, জয়পুরহাট শাখা, রাজশাহী শাখা, নাটোর শাখা, পিরোজপুর শাখা, দিনাজপুর শাখা, রংপুর শাখা, কুড়িগ্রাম শাখা, চট্টগ্রাম শাখা, গাইবান্ধা শাখাই।

বাংলাদেশের সব জায়গায় ডাচ-বাংলা ব্যাংকের শাখা রয়েছে। ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড শাখা সমূহ কোথায় আছে জানলেন এইবার জানুন ডাচ বাংলা ব্যাংকের হেল্পলাইন।

ডাচ বাংলা ব্যাংকের হেল্পলাইন

ডাচ বাংলা ব্যাংকের নিয়ম নীতি খুবই চমৎকার। এখানে গ্রাহক নিজেই সরাসরি কথা বলতে পারে। কাস্টমার কেয়ারের ম্যানেজারের সাথে। বর্তমানে ডাচ বাংলা ব্যাংকের হেল্পলাইনের দুইটি নাম্বার রয়েছে।

নাম্বারঃ ১৬২১৬

নাম্বারঃ ০৯৬৬৬৭১৬২১৬

এই প্রথম নাম্বারে কথা বলতে হলে অবশ্যই ফোনে টাকা থাকতে হবে এবং বাংলাদেশের নাম্বার হতে হবে। আর দ্বিতীয় নম্বরে দেশ এবং দেশের বাইরে থেকেও ডাচ বাংলা ব্যাংকের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।এই নাম্বারটি ইন্টারন্যাশনাল নাম্বার।

এই ২৪ ঘন্টা সাভিস দেওয়া হয়। এইভাবে আমরা ডাচ বাংলাএভাবে আমার ডাচ বাংলা ব্যাংক থেকে সাহায্য পেয়ে থাকি। ডাচ বাংলা ব্যাংকের হেল্পলাইন জানলেন ডাচ বাংলা ব্যাংকের ক্রেডিট কার্ডের সুবিধা সম্পর্কে জেনে নিন এখন।

ডাচ বাংলা ব্যাংকের ক্রেডিট কার্ডের সুবিধা

এই ডাচ বাংলা ব্যাংক বাংলাদেশ ও নেদারল্যান্ডের যৌথ উদ্যোগের প্রতিষ্ঠিত হয়। ক্রেডিট কার্ড পাওয়ার জন্য অবশ্যই যোগ্য হতে হবে। যোগ্য হওয়ার জন্য অবশ্যই ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খুলতে হবে।

অ্যাকাউন্ট খোলার সময় অবশ্যই কিছু নিয়ম কারণ আছে যা মেনে চলতে হবে। ক্রেডিট কার্ড ব্যবহার করতে অনেকেই স্বাচ্ছন্দ বোধ করে। ক্রেডিট কার্ডের কিছু সুবিধা রয়েছে। তা হলঃ
  • প্রথম বছর কাড ফ্রী থাকে।
  • বাই ওয়ান গেট ওয়ান অফার পাওয়া যায়।
  • ফ্রিতে ফ্রিতে নগদ উত্তোলন করা হয়।
  • এটিএম চার্জ ফ্রি দেওয়া হয়।
  • হিডেন কোন চার্জ থাকে না।
  • সারা বিশ্বে ব্যবহারের সুযোগ থাকে।
ডাচ বাংলা ব্যাংকের ক্রেডিট কার্ডের সুবিধা কি কি বুঝতে পারলেন নিশ্চয় ডাচ বাংলা ব্যাংক সেভিংস অ্যাকাউন্টের সুবিধা সম্পর্কে আখন জেনে নিন।

ডাচ বাংলা ব্যাংক সেভিংস অ্যাকাউন্টের সুবিধা

ডাচ বাংলা ব্যাংকের সেভিংস একাউন্ট খুললে তা সম্পর্কে অবশ্যই আপনার ধারণা থাকতে হবে। সেভিংস একাউন্ট থেকে আমরাই কি কি সুবিধা পাবে তার সম্পর্কেও ধারণা রাখতে হবে।
সেভিংস একাউন্ট এর সুবিধা হলঃ
  • সেভিংস অ্যাকাউন্ট এর মাধ্যমে আমরা ডেবিট কার্ড এবং ক্রেডিট কার্ড সংগ্রহ করতে পারব।
  • আমরা সেভিংস একাউন্ট এর মাধ্যমে ডিপি এস খুলতে পারবো।
  • ডাচ বাংলা ব্যাংক থেকে আমরা লোন নিতে পারব।
  • চেক সহজে ইস্যু করতে পারব ।
  • ঘরে বসেই ব্যাংক একাউন্ট পরিচালনা করা যায় ডিজিটাল ব্যাংকিং সেবার মাধ্যমে।
  • ডাচ বাংলা ব্যাংকের লেনদেনের কোন সীমাবদ্ধতা নেই।
ডাচ বাংলা ব্যাংক সেভিংস অ্যাকাউন্টের সুবিধা সম্পর্কে আইডিয়া নিলেন ডাচ বাংলা ব্যাংকের কাস্টমার কেয়ারের নাম্বার জেনে নিন এখন।

ডাচ বাংলা ব্যাংকের কাস্টমার কেয়ারের নাম্বার

আমরা জানি কাস্টমার কেয়ারের মাধ্যমে ২৪ ঘন্টা সাহায্য নিতে পারি। ডাচ বাংলা ব্যাংক লিমিটেড পরিবারের সদস্যরা বিশ্বাস করে যে তারা সেরা সেবা দেয়। এবং তারা ৩৬৫ দিনই সেবা প্রদান করে।

কাস্টমার কেয়ারের নাম্বারঃ ১৬২১৬ এটি বাংলাদেশে নাম্বার আর আন্তর্জাতিক নাম্বার হলো, ০৯৬৬৬৭১৬২১৬। ই-মেইল :cards@dustchbanglabank.com। ডাচ বাংলা ব্যাংকের কাস্টমার কেয়ারের নাম্বার জেনে নিয়েছেন ডাচ বাংলা ব্যাংক কি সরকারি সেই বিষয়টা এখন জেনে নিন।

ডাচ বাংলা ব্যাংক কি সরকারি

বাংলাদেশের ৪৩ টি বেসরকারি ব্যাংক রয়েছে। ডাচ বাংলা ব্যাংক বেসরকারি ব্যাংকের মধ্যে পড়ে। ডাচ বাংলা ব্যাংক কি সরকারি তা জানলেন ডাচ বাংলা ব্যাংকের হেড অফিস কোথায় তা জানুন এখন।

ডাচ বাংলা ব্যাংকের হেড অফিস কোথায়

ডাচ বাংলা ব্যাংক এর হেড অফিস মতিঝিল ঢাকা। হেড অফিস ছাড়া আমাদের ডাচ-বাংলা ব্যাংকে আরো অনেক শাখা রয়েছে। সব শাখার মূল হয়লো আমাদের মতিঝিল হেড অফিস ঢাকা। ডাচ বাংলা ব্যাংকের হেড অফিস কোথায় পড়ে নিলেন ডাচ বাংলা ব্যাংকের হেড অফিসের নাম্বারটিও এখন পড়ে নিন কাজে লাগবে।

ডাচ বাংলা ব্যাংকের হেড অফিসের নাম্বার


আমরা ডাচ- বাংলা ব্যাংকের অফিসের সাথে কথা বলতে পারি।ডাচ- বাংলা ব্যাংক আমাদের অনেক সুবিধা দিয়ছে। ডাচ- বাংলা ব্যাংকের হেড অফিসের যোগাযোগ নাম্বার

আন্তর্জাতিক নাম্বারঃ ৪৭১১০৪৬৫, ৪৭১১৫১৫৫, ৪৭১১৪৫৯। ডাচ বাংলা ব্যাংকের হেড অফিসের নাম্বার ও ডাচ বাংলা ব্যাংক সেবা সমূহ সম্পর্কে বুঝতে পারলেন নিশ্চয়। 

পরিশেষেঃ ২০২৪ সালে ডাচ বাংলা ব্যাংক সেবা সমূহ ও ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড এর মালিক কে

আমার মনে হয় আপনারা বাংলা ব্যাংক লিমিটেড এর সেবাসমূহ ও বিভিন্ন তথ্য সম্পর্কে ভালোভাবে বুঝতে পেরেছেন। এইরকম তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url