দ্রুত সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় ও কাজ পাওয়ার উপায় ২০২৪ জানুন

সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় ও সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া গিয়ে কাজ পাওয়ার উপায় নিয়েই আজকের আর্টিকেল। সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া গিয়ে কাজ পাওয়ার উপায় ও সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় জানার জন্য সম্পূর্ণ আর্টিকেল পড়তে হবে আপনাকে। তাহলে চলুন সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় জেনে নেওয়া যাক।
সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় ও সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া গিয়ে কাজ পাওয়ার উপায়। । জানবো আমরা। janbo amra
সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় ও সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া গিয়ে কাজ পাওয়ার উপায়। 
সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় ও সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া গিয়ে কাজ পাওয়ার উপায়ই শুধু জানবেন তা কিন্তু মোটেও না। পাশাপাশি সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার খরচ ও সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যেতে কি কি লাগে তা জানতে পারবেন। 

সূচিপত্রঃ সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় ও সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া গিয়ে কাজ পাওয়ার উপায়। 

ভূমিকাঃ 
আপনারা যারা সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার চিন্তাভাবনা করছেন তাদের অবশ্যই অস্ট্রেলিয়া যাওয়ার খরচ আরো বিভিন্ন তথ্য আগে থেকে জানা উচিত।

এই আর্টিকেল থেকে সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার যোগ্যতা ও সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়ায় টাকা পাঠানোর উপায়গুলোও জানতে পারবেন। তাহলে চলুন সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া গিয়ে কাজ পাওয়ার উপায় জানার আগে সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় জেনে নেই।

সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়

অস্ট্রেলিয়া দেশটি বিশ্বের উন্নত ও শক্তিশালী দেশ হিসেবে পরিচিত। অর্থনীতির এই দেশে বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানুষ আসে। এই দেশে থাকার জন্য পরিবার নিয়ে অনেক নিরাপদ একটি দেশ। তাই সিঙ্গাপুর থেকে বা বিভিন্ন দেশ থেকে অস্ট্রেলিয়াতে মানুষ এখন চলে আসছে।

আসার জন্য চেষ্টা করছে। বিভিন্ন উপায় খুঁজছে। অস্ট্রেলিয়াতে মানুষ সব ধরনের সুযোগ সুবিধা পেয়ে থাকে। এজন্য বিভিন্ন দেশের মানুষ ও প্রবাসীরা এখন অস্ট্রেলিয়াতে বেশি আসতে চায়। সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়াতে যারা কাজের উদ্দেশ্যে আসবেন তারা অনেক বেশি টাকা ইনকাম করতে পারবেন।

এই দেশের প্রতি বছর শ্রমিকের সংকট দেখা দেয় এজন্য অনেক প্রবাসীরা অস্ট্রেলিয়াতে কাজের সুযোগ পেয়ে থাকে। পেশাজীবীদের বেতন খুব বেশি দিয়ে থাকে অস্ট্রেলিয়া। আপনি যদি সিঙ্গাপুরের নাগরিক হয়ে থাকেন সেক্ষেত্রে আপনার অস্ট্রেলিয়া আসা খুবই সহজ হবে।

আর যদি সিঙ্গাপুরের নাগরিক না হন প্রবাসী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনার নিজের দেশের মত করে আপনাকে আবেদন করতে হবে। আপনি যখন সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়াতে যাবেন তখন আপনাকে প্রথমেই ঠিক করতে হবে আপনি কি উদ্দেশ্যে সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়াতে যাবেন।

তারপর আপনার উদ্দেশ্য অনুযায়ী আপনার ভিসা ক্যাটাগরি নির্ভর করবে। সে হিসাবে আপনি ভিসা নির্বাচন করবেন। সাধারণত সিঙ্গাপুরের ভিসা চার ধরনের হয়ে থাকে। এদেশের সরকার চার ধরনের ভিসার অনুমতি দিয়ে থাকে।

এই চার ভিসার মধ্যে আপনাকে যে কোন একটি যোগ্যতা নিশ্চিত করতে হবে তাহলে আপনি একটি মাধ্যমে যেতে পারবেন। প্রতিটি ভিসার আলাদা আলাদা নিয়ম রয়েছে। আপনি যে ভিসার জন্য যোগ্যতা অর্জন করবেন সে ভিসার জন্য যেসব কাগজপত্র লাগবে সেগুলো আপনাকে সংগ্রহ করতে হবে।

এর পর আপনাকে অস্ট্রেলিয়ার সরকারের ওয়েবসাইটে যেয়ে এই ভিসার আবেদনটি সম্পন্ন করতে হবে। আবেদনটি দেখে শুনে সম্পূর্ণ করতে হবে যাতে কোন ভুল ত্রুটি না থাকে। আবেদনের সাথে সাথে ভিসা আবেদন ফি নিশ্চিত করতে হবে।

তারপর অস্ট্রেলিয়ার সরকার আপনার ভিসা আবেদনের প্রসেসিং করতে কিছুদিন সময় নিবে। এই ভিসা সম্পন্ন করতে কয়েক মাস সময়ও লাগতে পারে। অস্ট্রেলিয়া সরকার যদি আপনার ভিসা টি সম্পন্ন করে আপনি যদি পাওয়ার যোগ্যতা অর্জন করেন সেক্ষেত্রে আপনাকে জানিয়ে দেবে।

তারপর আপনি ভিসার অনুমতি পেয়ে গেলে আপনি সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়াতে পারি জমাতে পারবেন। এজন্য আপনি যখন আবেদন করবেন তখন আপনি ভালোভাবে দেখে শুনে আবেদন করবেন তাহলে আপনি ভিসাটি পাবেন।

আর যদি কোন রকম ভুল হয়ে যায় সে ক্ষেত্রে আপনার আবেদনটি বাতিল হতে পারে। সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় জানলেন সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া গিয়ে কাজ পাওয়ার উপায় জেনে নিন এখন।

সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া গিয়ে কাজ পাওয়ার উপায় 

সিঙ্গাপুর থেকে আপনি যদি অস্ট্রেলিয়াতে কোন কাজ খোঁজার চেষ্টা করেন সেক্ষেত্রে আপনি অস্ট্রেলিয়ার সরকারি যে জব সাইট গুলো আছে সেগুলোতে আপনি সার্চ করে কি কি জব আছে তা আপনি দেখতে পাবেন।

তারপর আপনার যদি সেগুলোর উপর দক্ষতা থাকে এবং আপনার যোগ্যতার উপর নির্ভর করে আপনি একটি সিভি তৈরি করতে পারবেন তারপর আপনি ঐ সকল কাজগুলোতে আবেদন করতে পারবেন।

তারপর আপনার ইন্টারভিউ এর মাধ্যমে কোম্পানিগুলো যদি আপনাকে নিয়ে থাকে সেক্ষেত্রে তারা আপনার ভিসার তৈরি করে পাঠিয়ে দেবে।

এভাবেই আপনি খুব সহজ মাধ্যমে সিঙ্গাপুরে বসে থেকেই অস্ট্রেলিয়াতে কাজ খুঁজে পাবেন। সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া গিয়ে কাজ পাওয়ার উপায় পড়লেন সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যেতে কি কি লাগে তা জেনে নিন।

সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যেতে কি কি লাগে

সিঙ্গাপুরের প্রবাসীরা অস্ট্রেলিয়া যাওয়ার সময় ভিসার প্রয়োজন হয়ে থাকে। তাদের ভিসা পাওয়ার সম্ভাবনাও বেশি থাকে। আর যদি আপনি সিঙ্গাপুরের নাগরিক হয়ে থাকেন তাহলে তো কোন কথাই নেই আপনি খুব সহজ মাধ্যমে সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার ভিসা টি পেয়ে যাবেন।

সে ক্ষেত্রে আপনাকে সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য আবেদন করতে হবে। আর আবেদন করার জন্য কিছু কাগজপত্র প্রয়োজন হয়। সে কাগজপত্র গুলো সঠিকভাবে জমা দিতে হবে। কাগজপত্র গুলো হলোঃ
  • আপনার বৈধ পাসপোর্ট লাগবে।
  • আপনার পুরনকৃত ভিসা আবেদন পত্র টি লাগবে।
  • আপনার সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি লাগবে।
  • আপনার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি লাগবে।
  • আপনার আর্থিক অবস্থা কেমন তার ডকুমেন্ট লাগবে, ব্যাংক স্টেটমেন্টের মাধ্যমে।
  • আপনার ইংরেজি ভাষার প্রতি দক্ষতা কেমন তার প্রমাণ দিতে হবে।( যদি প্রয়োজন হয় সেক্ষেত্রে)
  • মেডিকেল স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট লাগবে আপনার।
  • আপনার পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটটি লাগবে।
  • আরো অন্যান্য সহায়ক কাগজপত্র লাগতে পারে। যেমন আপনার শিক্ষাগত যোগ্যতা কতটুকু, যোগ্যতার সনদপত্র, আপনার কাজের অভিজ্ঞতার প্রমাণ ইত্যাদি এগুলো লাগে।
সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়াতে যেতে এ সকল কাগজপত্রই লাগে। সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যেতে কি কি লাগে জেনে নিয়েছেন সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার যোগ্যতা জানা যাক চলুন।

সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার যোগ্যতা

সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়াতে যেতে কিছু অভিজ্ঞতার প্রয়োজন হয়ে থাকে। আপনার ইংরেজি দক্ষতার প্রমাণ লাগবে এবং আপনাকে পারদর্শী হতে হবে ইংরেজিতে কথা বলার ক্ষেত্রে। অস্ট্রেলিয়ার নিয়ম অনুযায়ী আপনাকে ইংরেজিতে একটি পরীক্ষা দিয়ে সেখানে উত্তীর্ণ হতে হবে।

তারপর আপনি যে কাজে নিয়োজিত আছেন সে কাজের একটি দক্ষতা সার্টিফিকেট লাগবে। এই কাগজটি প্রমাণ হিসেবে দেখাতে হবে।

এই কাজগুলো সাধারণত এজেন্সির মাধ্যমে করা হয়ে থাকে কিন্তু আপনি যদি দূতাবাসের মাধ্যমে করে থাকেন সেক্ষেত্রে আপনাকে দূতাবাস থেকেই এ সকল আবেদন জমা দিতে হবে এবং পরীক্ষা সবই দূতাবাসের মাধ্যমে করতে হবে। দূতাবাসের মাধ্যমে আবেদন জমা দিতে হবে।

আপনি সিঙ্গাপুরে যদি কোন কাজ করে থাকেন তাহলে আপনি আপনার কাজের ওই মালিকের কাছ থেকে আপনি একটি বেতনের রশিদ তৈরি করে নিবেন আর সে রশিদের মাধ্যমে আপনি খুব সহজেই ভিসা তৈরি করতে পারবেন।

এই রশিদ এর মাধ্যমে আপনি অস্ট্রেলিয়া যাওয়ার আবেদন করতে পারবেন। আপনি যদি অন্যান্য ভিসার জন্য আবেদন করেন সেক্ষেত্রে ইংরেজি ভিসার প্রয়োজন নাও পড়তে পারে আবার কাজের দক্ষতারও প্রয়োজন পড়ে না।

তাই বলা যায় সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য এ সকল দক্ষতারি প্রয়োজন হয়ে থাকে। সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার যোগ্যতা জানলেন সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার খরচসমূহ জেনে নিন।

সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার খরচ

সাধারণত অস্ট্রেলিয়া যাওয়ার খরচ ৭ লক্ষ টাকা হয়ে থাকে । আপনি যদি বিভিন্ন এজেন্সির মাধ্যমে যেয়ে থাকেন সে ক্ষেত্রেও আপনার খরচ ৭ লক্ষ টাকার মতই লাগবে। এক্ষেত্রে বিভিন্ন এজেন্সি আবার বিভিন্ন রকমের সুবিধা অসুবিধার উপর টাকা নিয়ে থাকে।

আবার যদি আপনি কোম্পানির মাধ্যমে যেতে চান সে ক্ষেত্রে আপনার একটু বেশিও টাকা লাগতে পারে। সেটা আপনার কোম্পানির উপর নির্ভর করে খরচ হবে।

আবার কাজের ভিসা দিয়ে যে কোম্পানিগুলো আপনাকে নিয়ে যাবে সেক্ষেত্রে কিছুটা খরচ বেড়ে যায় এক্ষেত্রে বিমান ভাড়া যাতায়াত খরচ এগুলো সব কিছু আনুষাঙ্গিক খরচ ওই কোম্পানি বহন করে থাকে। তাই আপনি সব আগে থেকে কথা বলে জেনে শুনে নিবেন।

আপনি যার মাধ্যমে যাবেন তার থেকে সব আগে থেকেই শুনে নিবেন। আপনাকে কোম্পানি কত টাকা বেতন দেবে তাও আগে থেকেই জেনে নিবেন।

আপনাকে বোনাস কত দেবে যাতায়াত খরচ কত টাকা বহন করবে এগুলো সব কিছুই আপনি আগে থেকে ভালোভাবে জেনে নেবেন সে ক্ষেত্রে আপনার সুবিধা হবে।

আবার এজেন্সির মাধ্যমে গেলে আপনি এজেন্সি থেকে সবকিছুই জেনে নিতে পারবেন। সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার খরচ জানলেন সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়ার টাকা পাঠানোর উপায় কি কি রয়েছে তা জেনে নিন।

সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়ার টাকা পাঠানোর উপায়

সরাসরি সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়ায় টাকা পাঠাতে হলে বেশিরভাগ ক্ষেত্রেই ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানো হয়ে থাকে। এক্ষেত্রে আপনি সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়ায় সরাসরি টাকা পাঠানোর ক্ষেত্রে ব্যাংকের মাধ্যমে পাঠাতে পারেন।

আপনি যখন টাকা পাঠাবেন তার আগে অস্ট্রেলিয়ার মানি ট্রান্সফারের খরচ কত তা জেনে নেবেন। এভাবেই আপনি খুব সহজেই সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়ায় টাকা পাঠাতে পারবেন আবার এখন বিভিন্ন মোবাইল ব্যাংকিং রয়েছে সেগুলোর মাধ্যমেও আপনি টাকা পাঠাতে পারবেন।

মানি ট্রান্সফার করার জন্য কোন বাধ্যবাধকতা নেই। আবার ওয়েস্টার্ন ইউনিয়নের সাহায্যে আপনার প্রিয়জনের কাছে খুব দ্রুত এবং নির্ভরযোগ্য ভাবে টাকা পাঠাতে পারবেন।


তাই আপনি যেকোনো মাধ্যমে সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়ায় টাকা পাঠাতে পারবে। সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়ার টাকা পাঠানোর উপায় এবং সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় সবকিছুই জানলেন।

পরিশেষেঃ সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় ও কাজ পাওয়ার উপায় এবং সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া গিয়ে কাজ পাওয়ার উপায় ২০২৪

আশাকরি আপনারা অস্ট্রেলিয়ায় যাওয়া সম্পর্কে ও কাজ পাওয়া সম্পর্কে ভালোভাবে বুঝতে পেরেছেন। এইরকম তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url