দ্রুত ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় ও অস্ট্রেলিয়া কিভাবে কাজ পাব জানুন

ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় ও ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া কিভাবে কাজ পাব এসব বিষয় হয়তো খুজছেন আপনারা। ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া কিভাবে কাজ পাব ও ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় জানতে পড়ুন আর্টিকেলটি। দ্রুত ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় জানা যাক তাহলে এখন। 
ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় ও ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া কিভাবে কাজ পাব। জানবো আমরা। janbo amra
ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় ও ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া কিভাবে কাজ পাব।
দ্রুত ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় এবং ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া কিভাবে কাজ পাব জানার পাশাপাশি অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে তাও জানবেন। 

সূচিপত্রঃ ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় ও ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া কিভাবে কাজ পাব।

ভূমিকাঃ 
ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যারা যেতে চাচ্ছেন তাদের জন্য এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। অস্ট্রেলিয়া যাওয়ার উপায় জানার সাথে সাথে যেতে কত খরচ হবে, কত দিন সময় লাগবে ও কাজ পাওয়ার উপায়ও জানতে পারবেন। তাহলে চলুন অস্ট্রেলিয়া কিভাবে কাজ পাব জানার আগে ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়সমূহ জেনে নেওয়া যাক।

ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়

ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার বেশ কয়েকটি উপায় রয়েছে। উপায় গুলো হলোঃ 

১। বিমান

ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার সবচেয়ে সহজ এবং দ্রুত উপায় হচ্ছে বিমানযাত্রা। অনেক বিমান সংস্থা ইন্দোনেশিয়ার বড় বড় শহর যেমনঃ জাকার্তা, বালি থেকে অস্ট্রেলিয়ার বিভিন্ন শহর যেমনঃ সিডনি, মেলবোর্ন, পার্থ শহরে সরাসরি ফ্লাইট পরিচালনা করে।

২। জাহাজ

যদিও এটি ধীর গতি সম্পন্ন এবং কম জনপ্রিয় ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়। কিছু খোঁজ লাইনার ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়ার মধ্যে যাত্রী বহন করে।

৩। বোট

ইন্দ্রোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার আরেকটি উপায় হচ্ছে বোট যাত্রা। ব্যক্তিগত বা চ্যার্টার্ড বোটে করে যাওয়া সম্ভব। তবে এর জন্য অনুমতি এবং নিরাপত্তা ব্যবস্থার প্রয়োজন।

৪। মিশ্র যানবাহন

যদি কোন কারণে আপনার ফ্লাইট মিস হয়ে যায় তাহলে আপনি মালয়েশিয়া বা সিঙ্গাপুর হয়ে ট্রানজিট করতে পারেন এবং সেখান থেকে অস্ট্রেলিয়া যেতে পারেন।

এই সকল উপায়ে আপনি ইন্দ্রোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে পারেন। ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় বুঝতে পারলেন ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া কিভাবে কাজ পাব সেই বিষয়টা জেনে নিন এখন। 

ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া কিভাবে কাজ পাব?

ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়ায় কাজ পেতে কয়েকটি ধাপ অনুসরণ করতে পারেন৷ যথাঃ

১। ভিসা এবং অভিবাসন

প্রথমত আপনাকে অস্ট্রেলিয়ার জন্য একটি উপযুক্ত ভিসার আবেদন করতে হবে। কাজের জন্য আপনাকে স্কিলড মাইগ্রেশন ভিসা, টেম্পোরারি ওয়ার্কিং ভিসা, ওয়ার্কিং হলিডে ভিসা এসবের জন্য আবেদন করতে পারেন।

২। কাজের জন্য আবেদন

অস্ট্রেলিয়ান চাকরির সাইডগুলোতে নিজের একটি প্রোফাইল তৈরি করুন। যেমন : Seek, Indeed ইত্যাদি। এর পাশাপাশি আপনি অস্ট্রেলিয়ান কোম্পানিগুলোতে সরাসরি আবেদন করতে পারেন। আপনার রিজ্যুমে অস্ট্রেলিয়ান মান অনুযায়ী আপডেট করুন।

৩। নেটওয়ার্কিং

অস্ট্রেলিয়ায় কর্মরত এমন পেশাজীবী মানুষের সাথে যোগাযোগ করুন। বিভিন্ন ওয়ার্কশপ, কনফারেন্স, ইন্ডাস্ট্রি ইভেন্ট ইত্যাদিতে অংশগ্রহণ করুন।

৪। ইংরেজি ভাষায় দক্ষতা

অস্ট্রেলিয়ায় কাজ করার জন্য অবশ্যই ইংরেজি ভাষায় দক্ষ হতে হবে। সাধারণত IELTS, TOEFL বা PTE পরীক্ষার স্কোর প্রয়োজন হতে পারে।

৫। প্রশিক্ষণ এবং উন্নয়ন

পেশাগত দক্ষতা এবং জ্ঞান বাড়াতে বিভিন্ন প্রশিক্ষণ এবং কোর্স করতে পারেন। এটি আপনাকে অস্ট্রেলিয়ার মতো প্রতিযোগিতামূলক বাজারে টিকিয়ে রাখতে সহযোগিতা করবে।

এই ধাপ গুলো অনুসরণ করলে ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়ায় কাজ পাওয়া যেতে পারে। ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া কিভাবে কাজ পাব জানলেন ইন্দোনেশিয়া টু অস্ট্রেলিয়া বোট পাওয়া যাবে কিনা তা জানা যাক চলুন। 

ইন্দোনেশিয়া টু অস্ট্রেলিয়া বোট পাওয়া যাবে কি?

ইন্দোনেশিয়ার থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য পর্যটকরা সরাসরি বোট সার্ভিস পাবেন না। কারণ এটি একটি দীর্ঘ এবং সমুদ্রের গভীরে পথযাত্রা। অধিকাংশ পর্যটকরা এই পথটি বিমান এবং ক্রুজশিপ এর মাধ্যমে পার করে থাকেন।

তবে কেউ যদি এটি জলপথে দিতে চান তাহলে তাকে নৌকা পরিচালনার সংস্থার সাথে সরাসরি যোগাযোগ করতে হবে। যেহেতু ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য সরাসরি বোর্ড সার্ভিস পাওয়া যায় না সেহেতু আপনি এইসব বিকল্প উপায়ে অস্ট্রেলিয়া যেতে পারেন।
১। ক্রুজ শিপ

কিছু ক্রুজ কোম্পানি রয়েছে যারা সরাসরি ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়ায় পাড়ি দেন। এই যাত্রাটি খুব আরামদায়ক এবং নিরাপদ ভ্রমণের উপায় হতে পারে। ক্রুজের সময়সূচী এবং টিকিট সংক্রান্ত তথ্য পেতে ক্রুজার কোম্পানির সাথে যোগাযোগ করতে পারেন।

২। ইয়াট চার্টার

আপনি ব্যক্তিগতভাবে এটি ভাড়া করতে পারেন। তবে এটির ভাড়া বেশ ব্যয় সাপেক্ষ হতে পারে। এই ভ্রমণের জন্য নির্দিষ্ট পরিকল্পনা এবং পূর্ব প্রস্তুতির প্রয়োজন রয়েছে। ইয়াট চার্টার কোম্পানিগুলো সাধারণত এই ধরনের সার্ভিস প্রদান করে থাকে।

৩। আঞ্চলিক ফেরি সার্ভিস

যদিও ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য সরাসরি ফেরি সার্ভিস নেই। তবে এই ফেরিগুলো ছোট ছোট দ্বীপপুঞ্জ থেকে সার্ভিস পাওয়া যেতে পারে। তবে এটি বেশ সময় সাপেক্ষ ব্যাপার। আপনি যদি চান বিভিন্ন স্থান ঘুরে দেখতে তাহলে এই সার্ভিসটি আপনি নিতে পারেন।

ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য সরাসরি বোট সার্ভিস পাবেন না কিন্তু এইসব সার্ভিস আপনি খুব সহজেই পেয়ে যাবেন। ইন্দোনেশিয়া টু অস্ট্রেলিয়া বোট পাওয়া যাবে কি যাবে না জেনেছেন অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে এটা সম্পর্কে কিছু তথ্য জেনে নিন।

অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে?

সাধারনত ইন্দ্রোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য ইকোনমি ক্লাসের $৩০০ থেকে $৮০০ ডলার খরচ হতে পারে। আপনি যদি বিশেষ ডিসকাউন্ট পেতে চান তাহলে অগ্রিম টিকিট এবং বিভিন্ন অফার গুলো অনুসন্ধান করতে পারেন।

ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার খরচ বিভিন্ন বিষয়ের ওপর নির্ভর করেঃ

১। বিমানের টিকিটের দাম

ইকোনমি ক্লাসঃ ইকনোমি ক্লাসের টিকিটের দাম $৩০০ থেকে $৮০০ হতে পারে।

বিজনেস ক্লাসঃ বিজনেস ক্লাসের টিকিটের দাম $১০০০ থেকে $৩০০০ পর্যন্ত হয়। কিংবা এর বেশিও হতে পারে।

ফাস্ট ক্লাসঃ ফার্স্ট ক্লাস টিকিটের দাম $ ৪০০০ বা তার বেশিও হতে পারে।

২। বিমানের কোম্পানি

বাজেট এয়ারলাইন্সঃ এদের বিমানের টিকিটের দাম সাধারণত সস্তা হয়। যেমনঃ AirAsia, Jetstar.

ফুল-সার্ভিস এয়ারলাইন্সঃ এদিক বিমানের টিকিট তুলনামূলক বেশি দামী হয়। কিন্তু বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে থাকে। যেমনঃ Garuda Indonesia, Qantas.

৩। যাত্রা সময়

* শীতকালে ( জুন থেকে আগস্ট) এবং ক্রিসমাসের সময় টিকিটের দাম বেশি হতে পারে।

* অফ পিক সময় (ফেব্রুয়ারি থেকে মে এবং সেপ্টেম্বর থেকে নভেম্বর) টিকিটের দাম তুলনামূলক কম থাকে।

৪। অতিরিক্ত কিছু খরচ

* ভিসা ফিঃ অস্ট্রেলিয়ার ভিসার জন্য আবেদন করতে প্রায় AUD $145 প্রায় $ 100 USD লাগে।

* বিমানবন্দরে পরিবহন খরচঃ ট্যাক্সি, বাস বা ট্রেনের জন্য অতিরিক্ত খরচ হতে পারে।

* থাকা এবং হোটেলের খরচঃ অস্ট্রেলিয়াতে বড় শহরগুলোতে থাকার জন্য তুলনামূলক বেশি খরচ হতে পারে।

৫। অগ্রিম বুকিং

অগ্রিম বুকিং সাধারণত খরচ কমাতে সাহায্য করে। তাই বুকিং করার সময় অবশ্যই অফার গুলো অনুসন্ধান করে নেওয়া উচিত। অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে জানলেন ইন্দোনেশিয়ানরা কতদিন অস্ট্রেলিয়ায় থাকতে পারবে তা জানুন এখন।

ইন্দোনেশিয়ানরা কতদিন অস্ট্রেলিয়ায় থাকতে পারবে?

ইন্দোনেশিয়ানরা কতদিন অস্ট্রেলিয়াতে অবস্থান করতে পারবেন সেটি নির্ভর করে তাদের ভিসার ধরনের ওপর। তবে সাধারণত পর্যটক ভিসার ক্ষেত্রে ৩ মাস অর্থাৎ ৯০ দিন অবস্থান করতে পারবেন।প্রতিটি ভিসার জন্য বিভিন্ন নিয়ম এবং সময় বরাদ্দ রয়েছে। যেমনঃ
১। পর্যটক ভিসা

ইন্দোনেশিয়ার নাগরিকরা অস্ট্রেলিয়ায় যাওয়ার জন্য পর্যটক ভিসার আবেদন করতে পারেন। যা সাধারণত তিন মাস ছয় মাস এবং ১২ মাস মেয়াদী সময় থাকে।

২। ইলেকট্রনিক ট্রাভেল অথরিটি

৩ মাস পর্যন্ত থাকতে পারেন এবং একাধিকবার প্রবেশের সুবিধা দিয়ে থাকেন।

৩। ই- ভিজিটর ভিসা

এই ভিসাটি সাধারণত তিন মাস মেয়াদী হয়ে থাকে।

৪। স্টুডেন্ট ভিসা

স্টুডেন্ট ভিসায় একজন ব্যক্তি সর্বোচ্চ ১০ মাস থাকতে পারে। কোর্স শেষ হওয়ার পরেও ২ থেকে ৬ মাস পর্যন্ত থাকার অনুমতি দেওয়া হয়।

৫। ওয়ার্কিং হলিডে ভিসা

এই ভিসাটি ১২ মাস মেয়াদী পর্যন্ত হয়ে থাকে এবং পাশাপাশি কাজ করার সুযোগ থাকে।

এক কথায় বলা যেতে পারে ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়ায় অবস্থান কাল বিভিন্ন ভিসার ওপরে নির্ভর করে। ইন্দোনেশিয়ানরা কতদিন অস্ট্রেলিয়ায় থাকতে পারবে পড়লেন ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে কত সময় লাগে তা জানা যাক চলুন।

ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে কত সময় লাগে?

ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে কত সময় লাগে এটা নির্ভর করবে আপনি কোন শহর থেকে কোন শহরে যাবেন তার ওপরে। এর পাশাপাশি যাতায়াতের মাধ্যম হিসেবে আপনি কোন যানবাহন টি ব্যবহার করছেন সেটির ওপরও নির্ভর করবে।

এখানে কিছু সাধারণ রুট এবং সময়ের ধারণা দেওয়া হলোঃ

১। জার্কাতা থেকে সিডনি

সরাসরি ফ্লাইটে সাধারণত ৬ থেকে ৭ ঘন্টা সময় লাগতে পারে।

২। জার্কাতা থেকর মেলর্বোন

ফ্লাইটে যেতে সাধারণত ৫ থেকে ৬ ঘন্টা সময় লাগে।

৩। বালি থেকে সিডনি

সাধারণত ফ্লাইটে সময় লাগে ৫ থেকে ৬ ঘন্টা।

৪। বালি থেকে মেলর্বোন

সাধারণত ফ্লাইটে যেতে সময় লাগে ৫ থেকে ৬ ঘন্টা।

যদি আপনি অন্যান্য মাধ্যমে ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে চান তাহলে আরও বেশি সময় লাগতে পারে। এটি পুরোটি নির্ভর করে যানবাহনের উপর ভিত্তি করে অস্ট্রেলিয়া যাচ্ছেন তার উপর। ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে কত সময় লাগে ও ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় সবই জানালাম আপনাদের।

পরিশেষেঃ ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় ও ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়া কিভাবে কাজ পাব।

আশাকরি আপনারা অস্ট্রেলিয়া যাওয়ার উপায়, কাজ পাওয়ার উপায় ইত্যাদি বিষয় ভালোভাবে বুঝতে পারেছেন। এইরকম তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url