অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া ভিসার দাম কত ও ভিসা ছাড়া ইন্দোনেশিয়া যেতে পারবে কিনা জানুন

অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া ভিসার দাম কত ও অস্ট্রেলিয়ানরা কি ভিসা ছাড়া ইন্দোনেশিয়া যেতে পারবে এসব নিয়েই আজকের আর্টিকেল। অস্ট্রেলিয়ানরা কি ভিসা ছাড়া ইন্দোনেশিয়া যেতে পারবে ও অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া ভিসার দাম কত জানতে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন। তাহলে চলুন অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া ভিসার দাম কত জানা যাক।
অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া ভিসার দাম কত  ও অস্ট্রেলিয়ানরা কি ভিসা ছাড়া ইন্দোনেশিয়া যেতে পারবে। জানবো আমরা। janbo amra
অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া ভিসার দাম কত  ও অস্ট্রেলিয়ানরা কি ভিসা ছাড়া ইন্দোনেশিয়া যেতে পারবে।
অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া ভিসার দাম কত জানার পাশাপাশি অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া কোন দিকে এই বিষয়সহ আরো অন্যান্য বিষয়সমূহ জানতে পারবেন। 

সূচিপত্রঃ অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া ভিসার দাম কত  ও অস্ট্রেলিয়ানরা কি ভিসা ছাড়া ইন্দোনেশিয়া যেতে পারবে। 

ভূমিকাঃ 
আপনারা অনেকেই অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া যেতে চাচ্ছেন এইজন্য ইন্দোনেশিয়া সম্পর্কে বিভিন্ন তথ্য অনুসন্ধান করছেন। এই আর্টিকেল থেকে আপনি অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়া সম্পর্কে বিভিন্ন তথ্য বিস্তারিত জানতে পারবেন। তাহলে চলুন অস্ট্রেলিয়ানরা কি ভিসা ছাড়া ইন্দোনেশিয়া যেতে পারবে কিনা জানার আগে অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া ভিসার দাম কত জানা যাক।

অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া ভিসার দাম কত

অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়ার যাওয়ার জন্য ভিসার প্রয়োজন হয়। আর এই ভিসার দাম পরে ভিসা ক্যাটাগরির উপর নির্ভর করে। আপনি যে ভিসার মাধ্যমে অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়ায় যাবেন তার উপর নির্ভর করে আপনার ভিসার দাম পড়বে।

আবেদনের জন্য যে ভিসা ফি লাগে পর্যটনদের উদ্দেশ্যে তা হল AU$140। ইন্দোনেশিয়ার দূতাবাসের ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করা যেতে পারে কিন্তু নগদ বা চেক গ্রহণ করা হয় না। অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া ভিসার দাম কত জানলেন অস্ট্রেলিয়ানরা কি ভিসা ছাড়া ইন্দোনেশিয়া যেতে পারবে কিনা তা এখন জানা যাক চলুন।

অস্ট্রেলিয়ানরা কি ভিসা ছাড়া ইন্দোনেশিয়া যেতে পারবে

অস্ট্রেলিয়ানরা ভিসা ছাড়া ইন্দোনেশিয়া পাসপোর্ট দিয়ে সর্বাধিক ৩০ দিনের জন্য পরিদর্শনে যেতে পারবেন। পাসপোর্ট দিয়ে অস্ট্রেলিয়ানরা পারিবারিক পর্যটকরা সামাজিক উদ্দেশ্যে ইন্দোনেশিয়ায় যেতে পারবেন।

৩০ দিনের বেশি ভিসা ছাড়া তারা ইন্দোনেশিয়ায় থাকতে পারবেন না। যখন আপনারা আগমন করবেন তখন বিমানবন্দরে ভিসা ফি প্রধান এবং ৩০ দিন থাকার তারা আপনাকে উৎসাহিত করবেন। তাই বলা হয় অস্ট্রেলিয়ানরা ভিসা ছাড়া ইন্দোনেশিয়ার বেশি দিন থাকতে পারবেন না।

আর পাসপোর্ট থাকলেই তারা অল্প কিছুদিনের জন্য অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়ায় যেতে পারবেন ভিসা ছাড়া। অস্ট্রেলিয়ানরা কি ভিসা ছাড়া ইন্দোনেশিয়া যেতে পারবে এই বিষয়টি জেনেছেন অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া দেখা যায় কিনা তা এখন জানা যাক চলুন।

অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া দেখা যায়

অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া দেখা যায় না। তবে ইন্দোনেশিয়া থেকে নিকটতম অস্ট্রেলিয়ার অ্যাশমোর দ্বিপ যা অস্ট্রেলিয়ার ভূখণ্ড ১৪৪ কিলোমিটারে অবস্থিত। পৃথিবীর বক্রতার কারণে দূর দিগন্তের সীমা হয়ে যাওয়ার আগে ৫ কিলোমিটার অব্দি দেখা যেতে পারে।

আপনি যদি উত্তর টেরিটরির সবচেয়ে উত্তর প্রান্তে যান সে ক্ষেত্রে আপনি পায়ের আঙ্গুলগুলোর উপর চাপ দিয়ে উঁচুতে দাঁড়ান তাহলে আপনি কিছুটা দেখতে পাবেন। অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া দেখা যায় কিনা জানলেন অস্ট্রেলিয়া ইন্দোনেশিয়াকে কত টাকা দেয় এই বিষয়টি সম্পর্কে কিছু তথ্য জানা যাক চলুন।

অস্ট্রেলিয়া ইন্দোনেশিয়াকে কত টাকা দেয়

অস্ট্রেলিয়া ইন্দোনেশিয়া কে $300 মিলিয়ন টাকা দেয়। জানা গেছে ২০১৭ সাল থেকে ২০২৬ অস্ট্রেলিয়া এবং ইন্দোনেশিয়ার মধ্যে একটি অংশী দায়িত্ব করে থাকে। এর ফলে ইন্দোনেশিয়ার মানুষদের অবকাঠামোর দিকে উন্নত হয়।

তারা অ্যাক্রোশের মাধ্যমে টেকসই দেয় এবং অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক প্রভুদ্ধি সমর্থন করে থাকে। অস্ট্রেলিয়া ইন্দোনেশিয়াকে কত টাকা দেয় বুঝতে পেরেছেন, এইবার ইন্দোনেশিয়া ও অস্ট্রেলিয়ার মধ্যে সম্পর্ক কি তা এখন জানা যাক চলুন।

ইন্দোনেশিয়া ও অস্ট্রেলিয়ার মধ্যে সম্পর্ক কি

অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ার মধ্যে সম্পর্ক হল পারস্পরিক। অর্থনৈতিক, বাণিজ্যিক ও রাজনৈতিক সম্পর্ক বেশ পারস্পরিক বলে জানা যায়। ইন্দোনেশিয়া দেশ যেমন বিশ্বের অন্যতম এবং বৃহত্তম গণতন্ত্র।

অপরদিকে রয়েছে অস্ট্রেলিয়া যা ২৪ মিলিয়ন জনসংখ্যা সহ বৃহত্তম দেশ মহাদেশ গুলোর একটি। আঞ্চলিকভাবে বলা যায় যে দুই দেশের মধ্যে সম্পর্ক তাৎপর্যপূর্ণ।

উভয় দেশী আসিয়ান ও পূর্ব এশিয়ান শীর্ষ সম্মেলন। তাই বলা যায় দুই দেশের মধ্যে সম্পর্ক সাধারণত ভালো থাকে। ইন্দোনেশিয়া ও অস্ট্রেলিয়ার মধ্যে সম্পর্ক কি পড়লেন এখন অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া কোন দিকে তা জেনে নেওয়া যাক চলুন।

অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া কোন দিকে

অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া যেতে আপনার ফ্লাইট এর দিক হয়ে থাকবে উত্তর থেকে পশ্চিম দিকে। তাই বলা হয় অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া উত্তর থেকে পশ্চিম দিকে। অস্ট্রেলিয়া এবং ইন্দোনেশিয়া হল ভারত মহাসাগর।

তাই অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়ার ফ্লাইট এর মাধ্যমে গেলে উত্তর থেকে পশ্চিম দিকে যেতে হবে তাহলে অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া যেতে পারবে। অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া কোন দিকে ও অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া ভিসার দাম কত সবই জানালাম আপনাদের।

পরিশেষেঃ অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়া ভিসার দাম কত ও অস্ট্রেলিয়ানরা কি ভিসা ছাড়া ইন্দোনেশিয়া যেতে পারবে। 

আশাকরি আপনারা ইন্দোনেশিয়া ভিসার দাম ও বিভিন্ন তথ্য সম্পর্কে ভালোভাবে বুঝতে পেরেছেন। এইরকম তথ্য পেতে চাইলে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url