সহজেই মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় ও ইতালি যাওয়ার এজেন্সি সম্পর্কে জানুন

মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় ও ইতালি যাওয়ার এজেন্সি সম্পর্কে বিস্তারিত নিয়েই আজকের আর্টিকেল। ইতালি যাওয়ার এজেন্সি ও মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় জানার জন্য সম্পূর্ণ আর্টিকেল পড়ুন। তাহলে চলুন সহজেই মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় এবং ইতালি যাওয়ার এজেন্সি সম্পর্কে জানা যাক। 
মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় ও ইতালি যাওয়ার এজেন্সি। জানবো আমরা। janbo amra
মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় ও ইতালি যাওয়ার এজেন্সি।
সহজেই মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় ও মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার এজেন্সি সম্পর্কে জানার সাথে সাথে ভিসা ছাড়া ইতালিতে কতদিন থাকা যায় তাও জানতে পারবেন। এছাড়াও মালয়েশিয়া থেকে ইতালি যেতে কত সময় লাগে এই তথ্যগুলোও জানবেন। 

সূচিপত্রঃ মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় ও ইতালি যাওয়ার এজেন্সি। 

ভূমিকাঃ 
আপনারা যারা মালয়েশিয়া থেকে ইতালি যেতে চাচ্ছেন তাদের জন্য আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ন। ইতালি যাওয়া সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন যেমন মালয়েশিয়ানরা কতদিন ইতালিতে থাকতে পারবে ও মালয়েশিয়া থেকে ইতালি যেতে কি কি লাগে এইরকম বিষয়গুলো। তাহলে চলুন ইতালি যাওয়ার এজেন্সি সম্পর্কে জানার আগে মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় সম্পর্কে জানা যাক। 

মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায়

মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার দ্রুত এবং সহজ পদ্ধতি হচ্ছে বিমানের মাধ্যমে। এখানে মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার কিছু উপায় দেওয়া হলো। আশা করি এটি আপনাকে সাহায্য করবেঃ 

১। বিমান যাত্রা

বিমানের টিকিটঃ বিভিন্ন এয়ার লাইসেন্সের মাধ্যমে মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার টিকিট কাটা যায়। যেমনঃ মালেশিয়ান এয়ারলাইসেন্স, কাতার এয়ারওয়েজ, ইতিহাদ এয়ারওয়েজ, তুর্কিশ এয়ারলাইসেন্স, এবং অন্যান্য আন্তর্জাতিক এয়ারলাইসেন্স কুয়ালালামপুর থেকে ইতালির ভিন্ন শহর পর্যন্ত বিমান যায়।

২। ট্রেন এবং বাস 

যদি ট্রেন এবং বাসে করে ইতালি যাওয়া অনেক বেশি সময় সাপেক্ষ ব্যাপার। আপনি ট্রেন এবং মাসের মাধ্যমে বিভিন্ন দেশ অতিক্রম করে ইতালি পৌঁছতে পারেন। তবে এই রুটে যাওয়ার জন্য আপনার শেনজেন ভিসার প্রয়োজন। এর পাশাপাশি বিভিন্ন দেশের ভিসা প্রয়োজন হতে পারে।

৩। গাড়ি ভাড়া

যদি আপনার কাছে পর্যাপ্ত সময় থাকে এবং আপনি বিভিন্ন দেশ ভ্রমণ করে ইতালি পৌঁছাতে চান তাহলে আপনি গাড়ি ভাড়া করে মালয়েশিয়া থেকে ইতালি যেতে পারেন। তবে এই ক্ষেত্রে অবশ্যই আপনাকে একটি সুনির্দিষ্ট পরিকল্পনা করতে হবে এবং বিভিন্ন দেশের ট্রানজিট ভিসার নিয়মাবলী মেনে চলতে হবে।

৪। ট্রানজিট ভিসা

যদি আপনার ফ্লাইটে স্টপওভার থাকে তবে কিছু দেশে ট্রানজিট ভিসার প্রয়োজন হতে পারে। তাই এই বিষয়গুলো সম্পর্কে আগে থেকেই জেনে নেওয়া উচিত।

৫। কোভিড -১৯ প্রোটকল

বর্তমান সময়ে কোভিড ১৯ এর কারণে যাত্রা শুরুর পূর্বে অবশ্যই কোভিড ১৯ এর এবং কোরেন্টাইন সম্পর্কে সতর্ক হতে হবে।

৬। ইতালির ভিসা

মালয়েশিয়া থেকে ইতালি যেতে হলে শেংগেন ভিসা প্রয়োজন। শেংগেন ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র এবং ডকুমেন্ট সংগ্রহ করে ইতালির দূতাবাসে ভিসার জন্য আবেদন করতে হবে। মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় সম্পর্কে বুঝতে পারছেন আশাকরি। 

মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার এজেন্সি

মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার জন্য অনেক এজেন্সি রয়েছে। এই এজেন্সি গুলো আপনাকে ভ্রমণের পরিকল্পনা এবং ব্যবস্থাপনা করতে সাহায্য করবে।

আপনি যদি এজেন্সির সাথে যোগাযোগ করেন তাহলে তারাই ফ্লাইট বুকিং, হোটেল বুকিং, পর্যটন স্পট সম্পর্কে মন্তব্য দেওয়া, ভিসার আবেদনের জন্য সাহায্য করে থাকেন।

আবার এমন কিছু ভ্রমণ কোম্পানি রয়েছেন যারা বিশেষ করে মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার ভ্রমণ পরিকল্পনা এবং ব্যবস্থাপনা পড়ে থাকেন। এগুলো পূর্বকালপূর্ণ প্যাকেজ প্রদান করে থাকে।

যা ভ্রমণের মাধ্যমে ভ্রমণকারীদের প্রাকৃতিকভাবে ভ্রমণের অভিজ্ঞতা দেয়। মালয়েশিয়াতে এমন কিছু স্থানীয় ভ্রমণ এজেন্সি রয়েছে প্রায় সই মালয়েশিয়া থেকে ইতালি ভ্রমণের পরিকল্পনা করে থাকে।

মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার কিছু এজেন্সির নাম হলোঃ

Holiday tours and travel, Reliance travel, Malaysian harmony tour and travel, Mayflower acme tours.

এছাড়াও আরো কিছু আন্তর্জাতিক ট্যুর এজেন্সি রয়েছে, যেগুলো সম্পর্কে আপনি খুব সহজেই অনলাইনে মাধ্যমে জানতে পারবেন। মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার এজেন্সি সম্পর্কে জেনে নিলেন মালয়েশিয়া থেকে ইতালি যেতে কি কি লাগে তা জানা যাক তাহলে এখন।

মালয়েশিয়া থেকে ইতালি যেতে কি কি লাগে

মালয়েশিয়া থেকে ইতালি (ইউরোপ) যেতে যেসব বিষয়টি লক্ষ্য রাখতে হবে এবং যেগুলা লাগে তা হলোঃ

১। পাসপোর্ট

মালয়েশিয়া থেকে ইতালি যেতে হলে অবশ্যই একটি বৈধ পাসপোর্ট এর প্রয়োজন। পাসপোর্টটি ৩ মাস মেয়াদি হতে হবে।

২। ভিসা

আপনি যদি মানুষের নাগরিক হয়ে থাকেন তাহলে আপনার ইতালি যাওয়ার জন্য শেংগেন ভিসা প্রয়োজন। ভিসার জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট জমা দিতে হবে।

৩। ফ্লাইটের টিকিট

মালয়েশিয়া থেকে ইতালি একটি রিটার্ন ফ্লাইট টিকিট বুক করতে হবে।

৪। হোটেল বুকিং

আপনার থাকা সংক্রান্ত ব্যবস্থা প্রমাণ করার জন্য একটি হোটেল বুকিং অথবা আপনি যেখানে থাকবেন তার প্রমাণপত্র দেখাতে হবে।

৫। ট্রাভেল ইন্সুরেন্স

এটি আপনার পুরো ভ্রমণের সময়ে মেডিকেল ইন্সুরেন্স কভার করে যা শেংগেন অঞ্চলে বৈধ।

৬। কোভিড ১৯ বিষয়ক নিয়মাবলী

কোভিড ১৯ মহামারীর টিকা দেওয়া হয়েছে কিনা তার প্রমাণ সনদ প্রয়োজন।

মালয়েশিয়া থেকে ইতালি যেতে সাধারণত এইসব জিনিসের প্রয়োজন। এছাড়াও যদি আপনি আরো ভালোভাবে জানতে চান তাহলে মালয়েশিয়ার অথবা ইতালির দূতাবাসে যোগাযোগ করতে পারেন। মালয়েশিয়া থেকে ইতালি যেতে কি কি লাগে বুঝতে পেরেছেন নিশ্চয় মালয়েশিয়া থেকে ইতালি যেতে কত সময় লাগে তা এখন জেনে নিন।

মালয়েশিয়া থেকে ইতালি যেতে কত সময় লাগে

মালয়েশিয়া থেকে ইতালি যেতে সময় নির্ভর করে বিভিন্ন বিষয়ের ওপর। যেমনঃ 

১। ফ্লাইটঃ মালয়েশিয়া থেকে ইতালি সরাসরি ফ্লাইটে যাওয়ার সময় সাধারণত ১২ থেকে ১৪ ঘন্টা লাগে।

২। ট্রানজিট ফ্লাইটঃ যদি আপনি সরাসরি ফ্লাইট না পান তাহলে ট্রানজিট ফ্লাইট বেছে নিতে হবে। এক্ষেত্রে সময় লাগবে ১৮ থেকে ২৪ ঘন্টা। ফ্লাইট এর সময় ট্রানজিট সময় এবং এয়ারপোর্টে অপেক্ষার সময়ের উপর নির্ভর করে।

৩। মৌসুমী আবহাওয়াঃ যাত্রা সময় মৌসুমী আবহাওয়ার উপর নির্ভর করে কিছুটা সময় এদিক ওদিক হতে পারে।

তাই বলা যেতে পারে মালয়েশিয়া থেকে ইতালি যেতে সময় নির্ভর করে এই ধরনের নানা অবস্থার ওপরে। মালয়েশিয়া থেকে ইতালি যেতে কত সময় লাগে জানালাম আপনাদের মালয়েশিয়ানরা কতদিন ইতালিতে থাকতে পারবে এই বিষয়ে কিছু তথ্য জানুন।

মালয়েশিয়ানরা কতদিন ইতালিতে থাকতে পারবে?

মালয়েশিয়ান পাসপোর্টধারী একজন ব্যক্তি ইতালিতে ৯০ দিন থাকতে পারবে। ৯০ দিনের বেশি থাকতে হলে ইতালির শেংগেন ভিসাব বা ইতালির রেমিডেন্স পারমিট এর জন্য আবেদন করতে হবে। সাধারণত শিক্ষা, কাজ বা দীর্ঘমেয়াদ বসবাসের জন্য এ ভিসা পারমিট করা হয়। 

এই ৯০ দিন ১৮০ দিনের মধ্যে গণনা করা হয়। অর্থাৎ মালয়েশিয়ানরা মোট ৯০ দিনের জন্য শেংগেন অঞ্চলে বসবাস করতে পারবে। মালয়েশিয়ানরা কতদিন ইতালিতে থাকতে পারবে জেনে নিলেন ভিসা ছাড়া ইতালিতে কতদিন থাকা যায় তা নেওয়াও প্রয়োজন আপনাদের। 

ভিসা ছাড়া ইতালিতে কতদিন থাকা যায়?

মালেশিয়ান পাসপোর্টধারীরা ভিসা ছাড়া ইতালিতে ৯০ দিন অবস্থান করতে পারবেন। মালয়েশিয়া শেংগেন ভিসা মুক্ত দেশগুলোর মধ্যে অবস্থিত। তাই পর্যটন, ব্যবসা এবং ব্যক্তিগত উদ্দেশ্যে এই সময় সময়ের মধ্যে তারা ইতালিতে ঘুরতে বা অবস্থান করতে পারবেন।

বাংলাদেশী পাসপোর্টধারীদের জন্য শেংগেন ভিসা ছাড়া ইতালিতে অবস্থান করা সম্ভব না। শেংগেন ভিসা পাওয়ার পর আপনি ইতালিতে কিংবা শেংগেন যুক্ত অঞ্চলে ৯০ দিন অবস্থান করতে পারবেন।ভিসা ছাড়া ইতালিতে কতদিন থাকা যায় ও মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় সবই জানালাম আপনাদের।

পরিশেষেঃ মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় ২০২৪

আশাকরি ইতালি যাওয়ার উপায় ও বিভিন্ন তথ্য বিস্তারিত ভালোভাবে বুঝতে পেরেছেন। এইরকম তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url