anfree কিসের ঔষধ এবং anfree tablet এর কাজ কি, খাওয়ার নিয়ম ও পার্শ্বপ্রতিক্রিয়া জানুন

anfree কিসের ঔষধ ও anfree tablet এর কাজ কি এই বিষয়গুলো নিয়েই আজকের আর্টিকেল। anfree tablet এর কাজ কি ও anfree কিসের ঔষধ জানতে হলে আপনাকে সম্পূর্ন আর্টিকেল পড়তে হবে। তাহলে চলুন anfree কিসের ঔষধ এবং anfree tablet এর কাজ কি তা জেনে নেওয়া যাক।
anfree কিসের ঔষধ এবং anfree tablet এর কাজ কি, anfree খাওয়ার নিয়ম, anfree এর পার্শ্বপ্রতিক্রিয়া। জানবো আমরা। janbo amra
anfree কিসের ঔষধ এবং anfree tablet এর কাজ কি
anfree কিসের ওষুধ ও anfree tablet এর কাজ কি এর পাশাপাশি anfree খাওয়ার নিয়ম এবং anfree এর পার্শ্বপ্রতিক্রিয়া গুলোও বিস্তারিত জানতে পারবেন। 

সূচিপত্রঃ anfree কিসের ঔষধ ও anfree tablet এর কাজ কি এবং anfree খাওয়ার নিয়ম ও anfree এর পার্শ্বপ্রতিক্রিয়া

ভূমিকাঃ 

আপনারা অনেকেই anfree ঔষধ সম্পর্কে তেমন কিছুই জানেন না। যেকোন ঔষধ খাওয়ার আগে অবশ্যই আপনাকে সেই ঔষধ সম্পর্কে ভালোভাবে জানতে হবে। তাহলে চলুন anfree tablet এর কাজ কি ও anfree কিসের ঔষধ তা জানা যাক।

anfree কিসের ঔষধ

anfree ওষুধটি হলো টেনশনের ওষুধ। যারা অতিরিক্ত টেনশন করে থাকে তাদের জন্য এ ওষুধটি কার্যকারিতা। এটা দুটা গ্রুপের সমন্বয়ে তৈরি করা হয়। এ ওষুধের প্রস্তুতকারক হলো অরিষ্টি ফার্মা লিমিটেড।
anfree ওষুধ ডিপ্রেশন ধরনের চিকিৎসার জন্য এই ওষুধ করা হয়। অবশ্যই ডাক্তারের সাথে পরামর্শ না করে এই ট্যাবলেট আপনি খাবেন না।

এজন্য ডাক্তারের পরামর্শ অনুযায়ী আপনার ডিপ্রেশন এগুলো দূর করার জন্য ডাক্তার যদি আপনাকে এই ওষুধ দিয়ে থাকে তাহলে আপনি এই ওষুধটি খাবেন নিজে নিজে ইচ্ছা করে খাবেন না। anfree কিসের ওষুধ তা জানলেন এই tablet এর কাজ কি এই বিষয়টি এখন জানা যাক চলুন।

anfree tablet এর কাজ কি

বিভিন্ন ধরনের দুশ্চিন্তা, অবসন্নতা, উদাসীনতায়, সাইকোজেনিক ডিপ্রেশন, ডিপ্রেসিভ নিউরোসিস, মাস্কড ডিপ্রেশন, মেনোপজাল ডিপ্রেশন ও অ্যালকাহল সেবনকারী এবং মাদকাসক্ত দের ডিপ্রেশনের এই ওষুধ কাজ করে থাকে।

এ ওষুধটি মানসিক ব্যাধির চিকিৎসার জন্য ব্যবহার করা হয়। এই ওষুধটি মস্তিষ্কের স্নায়ুতন্ত্রের সাথে হস্তক্ষেপ করে এবং সিজোফ্রেনিয়া চিহ্ন গুলোর জন্য দায়ী রাসায়নিক ভারসাম্যকে সংশোধন করে কাজ করে থাকে।

এগুলো সমস্যার কারণ এই যে রোগীদের হয় ডাক্তার তাদের এই ওষুধটি দিয়ে থাকে। anfree tablet এর কাজ কি বুঝতে পেরেছেন আশাকরি anfree এর দাম সম্পর্কে এখন আলোচনা করবো চলুন।

anfree এর দাম কত

Anfree প্রতি পিস ট্যাবলেট এর দাম ৫ টাকা করে বাজারের দোকানে নেওয়া হয়। আর এক পাতার দাম ৫০ টাকা করে নেওয়া হয়।যেকোনো ওষুধের দোকানে এই ওষুধটি থাকে তাই আপনি যেকোন ফার্মেসির ওষুধের দোকান থেকে আপনি ওষুধটি কিনতে পারবেন।

দুশ্চিন্তা, বিষন্নতা, উদাসীনতা, বিভিন্নভাবে ডিপ্রেশনে যাওয়ার ইত্যাদির ক্ষেত্রে এ ট্যাবলেট খেলে অনেকটা আরাম পাওয়া যায়। দুশ্চিন্তা মুক্ত হয় ঘুম ভালো হয়। তখন অনেকটাই ভালো লাগে। anfree এর দাম কত পড়ে নিলেন ট্যাবলেটটি খাওয়ার নিয়মসমূহও এখন জেনে নিন।

 anfree খাওয়ার নিয়ম

  • প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে এই ওষুধ খাওয়ার নিয়ম হলো তুই কি করে ট্যাবলেট সকালে ও বিকেলে খেতে হবে। 
  • বয়োবৃদ্ধদের ক্ষেত্রে এই ওষুধ খাওয়ার নিয়ম হলো প্রতিদিন সকালে একটি করে ট্যাবলেট খেতে হবে বা ডাক্তার যেভাবে পরামর্শ দেবে সে অনুযায়ী খেতে হবে। 
  • গুরুতর ক্ষেত্রে যদি অসুখ এর পরিমাণ বেশি বেড়ে যায় সেক্ষেত্রে সকালে বাচ্চা বাড়িয়ে দুইটি ট্যাবলেট দেওয়া যেতে পারে তাও ডাক্তারের পরামর্শ অনুযায়ী আপনাকে সেবন করতে হবে। 

এভাবে নিয়ম অনুযায়ী যার যেমন বয়স সে অনুযায়ী ডাক্তার এই ওষুধ খাওয়ার পরামর্শ দিয়ে থাকে আর ডাক্তার পরামর্শ অনুযায়ী নিয়ম করে  এ ওষুধ সেবন করতে হবে। anfree খাওয়ার নিয়ম কি তা জেনেছেন anfree  এর পার্শ্ব প্রতিক্রিয়াগুলো এখন জেনে নিন। 

anfree  ট্যাবলেটের পার্শ্ব প্রতিক্রিয়া

এই ওষুধে তেমন কোন পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয় না তবে যদিও দেয় তাহলে কখনো কখনো নিদ্রাহীনতা ও স্বল্পকালীন অস্থিরতা দেখা দিতে পারে। তবে এর কোনো বেশি ক্ষতি হয় না বেশি পার্শ্ববর্তী ক্রিয়া দেখা দেয় না।

যেকোনো ওষুধে ভুলভাল ভাবে খেলে তার পার্শ্ব প্রতিক্রিয়া কিছুটা হলেও দেখা দেয় এজন্য ডাক্তারের পরামর্শ অনুযায়ী ডাক্তার যেভাবে সেবন করতে বলে সেভাবেই খাওয়া উচিত তাহলেই ভালো ফল পাওয়া যাবে।

আবার শিশুদের ক্ষেত্রে এই ওষুধ নয় যদি তাদেরকে খাওয়ানো হয় তাহলে তার পাশে প্রতিক্রিয়া দেখা দেবে এবং গর্ভাবস্থায় দুগ্ধ দানকারী মাকে এই ওষুধ না দেওয়াই ভালো। এজন্য ডাক্তারের পরামর্শ অনুযায়ী এই ওষুধ সেবন করতে হবে। anfree ট্যাবলেটের পার্শ্ব প্রতিক্রিয়াসমূহ ও anfree কিসের ঔষধ সবই জানালাম আপনাদের।

পরিশেষেঃ anfree কিসের ঔষধ ও anfree এর পার্শ্বপ্রতিক্রিয়া এবং anfree tablet এর কাজ কি ও anfree খাওয়ার নিয়ম। 

anfree ট্যাবলেট সম্পর্কে বুঝতে আপনাদের আর কোন সমস্যা নেই আশাকরি। নিয়মিত এইরকম তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং আমাদের সার্ভিস সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url